ঢাকা - ফেব্রুয়ারি ০২, ২০২৩ : ২০ মাঘ, ১৪২৯

শিক্ষকের বিচার দাবিতে মানববন্ধন, স্কুলছাত্রীর শ্লীলতাহানির প্রতিবাদে ঝাড়ুমিছিল

বাংলাদেশ২৪অনলাইন
জানুয়ারি ২৪, ২০২৩ ২০:১৫
১৮ বার পঠিত

ফরহাদ খান, নড়াইল

নড়াইল সদর উপজেলার গুয়াখোলা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক সুকান্ত কুমার গোস্বামীর (৪০) বিচার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। এ ছাড়া তার বিরুদ্ধে ওঠা স্কুলছাত্রীকে শ্লীলতাহানির প্রতিবাদে ঝাড়ুমিছিল করেছেন তারা। এদিকে এ ঘটনায় অভিযুক্তকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি ঘটনা তদন্তে ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকালে বিদ্যালয়টির সামনে মানববন্ধন হয়। হয় ঝাড়ু মিছিল। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন- সহকারী অধ্যাপক রমেশ চন্দ্র অধিকারী, শেখহাটি ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি অসীম কুমার পাল, অবসরপ্রাপ্ত স্বাস্থ্য পরিদর্শক সুধীর কুমার পাল, বিপ্রদা প্রসন্ন মল্লিক, স্মৃতি পাল, সুলভ অধিকারী প্রমুখ। তারা অভিযুক্ত সুকান্ত গোস্বামীর অপসারণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বক্তব্য দেন।

গুয়াখোলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ মন্ডল জানান, ভুক্তভোগী ওই ছাত্রীর মা শিক্ষকের বিচার চেয়ে আমাদের কাছে আবেদন করেছেন। ঘটনাটি শিক্ষা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করেছি। তাদের নির্দেশে মঙ্গলবার (২৪ জানুয়ারি) স্কুলের ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক অভিযুক্ত শিক্ষক সুকান্ত গোস্বামীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য রতন ভৌমিককে আহবায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত কর্মদিবসের মধ্যে কমিটি তদন্ত প্রতিবেদন জমা দিবে। এরপর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযুক্ত শিক্ষক সুকান্ত কুমার গোস্বামী বলেন, আমাকে সামাজিকভাবে হেয় করতে ষড়যন্ত্রমূলকভাবে প্রতিপক্ষরা মানববন্ধন ও মিছিল করেছেন।

এমকে



মন্তব্য