ঢাকা - ফেব্রুয়ারি ০২, ২০২৩ : ২০ মাঘ, ১৪২৯

শোয়েবের ব্যাটিং নৈপূণ্যে রংপুরের জয়

বাংলাদেশ২৪অনলাইন ডেস্ক
জানুয়ারি ২৪, ২০২৩ ১০:৩৪
১৪ বার পঠিত

টানা দুই হারের পর জয়ের ধারায় ফিরল রংপুর রাইডার্স। সোমবার চট্টগ্রামকে ৫৫ রানে হারিয়েছে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে স্কোরবোর্ডে ১৭৯ রান তোলে রংপুর রাইডার্স। দলের পক্ষে সর্বোচ্চ ৭৫ রানের ইনিংস খেলেছেন শোয়েব মালিক।

জয়ের জন্য ব্যাট করতে নেমে ভালো স্কোরই করতে পারেনি চট্টগ্রাম। ১২৪ রানের মধ্যে গুটিয়ে যায় আফিফের দল। ২০ ওভার পর্যন্ত খেলতেই পারেনি। ১৬.৩ ওভারের বেশি দাঁড়াতে পারেনি চট্টগ্রামের ব্যাটাররা। দলের পক্ষে সর্বোচ্চ ২১ বলে ৫২ রান করেছেন অধিনায়ক শুভাগত হোম। ১২ বলে ২৪ রান করেছেন জিয়াউর রহমান।

এর আগে টস হেরে ব্যাটে নামে রংপুর। শুরুতেই হোঁচট খায় রংপুর। প্রথম ওভারেই উইকেট হারায় রংপুর। চট্টগ্রামের অধিনায়ক ওপানার মাহাদিকে ফেরান। শুরু ধাক্কা সামলে ম্যাচের ফেরার চেষ্টা করে রংপুর। নাঈম ও পারভেজ হোসেন মিলে জুটি গড়েন। তবে বেশিদূর এগুতে পারেননি। ২৬ রানের মধ্যেই এ জুটিও ভাঙেন শুভাগত।

এরপর চট্টগ্রাম আর রংপুরকে থামাতে পারেনি। ৩৪ রান করে আউট হন নাইম। ২৯ বলে এ রান করেন তিনি। ৪৭ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় রংপুর। দলের এ অবস্থায় হাল ধরেন পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব মালিক। আজমতউল্লাহকে সাথে নিয়ে চতুর্থ উইকেটে তিনি উপহার দেন ১০৫ রানের চমৎকার জুটি। এই জুটিতে ভর করেই লড়াইয়ের শক্ত পুঁজি পায় রংপুর।

৪৫ বলে করেন ৭৫ রান শোয়েব। তার ইনিংসটি ছিল সমান ৫টি করে বাউন্ডারি ও ছক্কা। অন্যদিকে আজমতউল্লাহ করেন ২৪ বলে ৪২ রানের ইনিংস। ৪ বাউন্ডারি আর এক ছক্কায় সাজানো ছিল তার ইনিংস।



মন্তব্য