ঢাকা - ফেব্রুয়ারি ০২, ২০২৩ : ২০ মাঘ, ১৪২৯

লস অ্যাঞ্জেলেসে বন্দুকধারীর গুলিতে ১০ জন নিহত

বাংলাদেশ২৪অনলাইন ডেস্ক
জানুয়ারি ২৩, ২০২৩ ১০:৪৯
২২ বার পঠিত

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেসে বন্দুকধারীর গুলিতে অন্তত ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। স্থানীয় সময় শনিবার (২১ জানুয়ারি) রাত ১০টার পর এ ঘটনা ঘটে। খবর রয়টার্সের।

পুলিশ জানায়, চীনা চন্দ্র নববর্ষ উদযাপনের সময় লস অ্যাঞ্জেলেসের মন্টেরি পার্কের কাছে একটি বলরুমে নাচের অনুষ্ঠান চলাকালীন বন্দুকধারী ঐ ব্যক্তি সেখানে উপস্থিত অধিবাসীদের লক্ষ্য করে গুলি ছোড়ে। হামলার ১২ ঘণ্টা পেরিয়ে গেলেও হামলাকারীকে আটক করা যায়নি। প্রত্যক্ষদর্শীদের তথ্যানুযায়ী, বন্দুকধারী ৩০ থেকে ৫০ বছর বয়সী একজন এশিয়ান।

রবিবার সকালে লস অ্যাঞ্জেলেস কাউন্টি শেরিফ রবার্ট লুনা সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বলেন, আমাদের যত তাড়াতাড়ি সম্ভব এই ব্যক্তিকে রাস্তা থেকে সরিয়ে দেওয়া উচিত। এর আগে রবিবার সকালে শেরিফের বিভাগ জানায়, হামলাটি জাতিগতভাবে উদ্দেশ্যপ্রণোদিত কিনা তা জানা যায়নি। লুনা জানান, নিহতদের মধ্যে পাঁচজন পুরুষ এবং পাঁচজন নারী। তাদের পরিচয় জানা যায়নি।

লুনা পরে সিসিটিভি ক্যামেরার ফুটেজ থেকে সন্দেহভাজন ব্যক্তির ছবি প্রকাশ করে। যেখানে দেখা যায় ওই ব্যক্তির চোখে চশমা, গায়ে একটি গাঢ় জ্যাকেট এবং সাদা ডোরাকাটার বেনি টুপি ছিল। শেরিফের বিভাগ জানায়, সন্দেহভাজন ব্যক্তিকে শনাক্ত করার জন্যই ছবিগুলো প্রকাশ করছে। এছাড়াও তাকে সশস্ত্র ও বিপজ্জনক হিসাবে বিবেচনা করা উচিত বলেও জানানো হয়।

লুনা রবিবার দুপুরের আগে একটি ব্রিফিংয়ে জানায় যে, সন্দেহভাজন ব্যক্তির মতো একজনকে টরেন্সে দেখা গেছে এবং পুলিশ বিশ্বাস করেছে যে গাড়ির ভিতরে একজন ব্যক্তি ছিল। তিনি বলেন, ‘আমরা তাদের অবস্থা জানি না’।

শনিবার রাতে প্রায় ২০ মিনিট পরে পার্শ্ববর্তী শহর আলহাম্ব্রার অন্য একটি নৃত্যস্থলে আরো একটি ঘটনা ঘটেছে। মন্টেরে পার্কে গণহত্যার সঙ্গে এর সম্পৃক্ততা তদন্ত করছে কর্মকর্তারা। আলহাম্ব্রার প্রত্যক্ষদর্শীরা জানান, একজন এশিয়ান ব্যক্তি একটি বন্দুক হাতে নিয়ে আসলে উপস্থিত পুলিশ তা নিয়ে নেয় এবং লোকটি সেখান থেকে পালিয়ে যায়। আহতদের মধ্যে ১০ জনকে চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাদের একজনের অবস্থা আশঙ্কাজনক। হামলায় কী ধরনের বন্দুক ব্যবহার করা হয়েছে তা জানায়নি পুলিশ।



মন্তব্য