ঢাকা - ফেব্রুয়ারি ০৩, ২০২৩ : ২০ মাঘ, ১৪২৯

বিশ্বকাপ থেকে ব্রাজিলের বিদায়

বাংলাদেশ২৪অনলাইন ডেস্ক
ডিসেম্বর ১০, ২০২২ ০৮:২৪
২৯ বার পঠিত

টাইব্রেকারে হেরে বিশ্বমঞ্চ থেকে বিদায় নিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। যদিও বিশ্বকাপের অন্যতম দাবিদার মনে করা হয়েছিল তাদের। যে কোনো সমীক্ষায় এগিয়েও ছিল তারা। কিন্তু ভাগ্য আজ পক্ষে ছিল না তাদের। ১-১ গোলে ম্যাচ শেষ হওয়ায় ম্যাচের ভাগ্য নির্ধারণ হয় টাইব্রেকারের মাধ্যমে। সেখানে ২-৪ গোলে জেতে ক্রেয়েশিয়া।

‍সুপার ষোলোয় কোরিয়াকে পাত্তাই দেয়নি ব্রাজিল। ক্রোয়েশিয়ার বিপক্ষে তেমন একটি জয় আশা করছিল ভক্তরা। কিন্তু খেলতে নেমেই নিজেদের সক্ষমতা প্রমাণ দিতে শুরু করে ক্রোয়েশিয়া।

ব্রাজিলের রাফিনহা ডানদিক থেকে একবারও সক্রিয় হয়ে উঠতে পারেননি। ফলে দ্বিতীয়ার্ধে অ্যান্টনিকে নামিয়ে দেন তিতে। তারপর ডান দিক সচল। ব্রাজিলকে গোলের জন্য তবু অপেক্ষা করতে হয় অতিরিক্ত সময় পর্যন্ত। অতিরিক্ত সময়ের প্রথমার্ধের একেবারে শেষ দিকে একক দক্ষতায় গোল করেন নেইমার। তারপরে রক্ষণাত্মক হয়ে যাওয়ার বদলে আরও একটি গোলের লক্ষ্যে আক্রমণাত্মক হয়ে যায় ব্রাজিল। সেটাই কাল হয়ে দাঁড়ায়। অতিরিক্ত সময়ের শেষ দিকে গোল করেন ক্রোয়েশিয়ার পেটকোভিচ।

১-১ গোলে ম্যাচ শেষ হওয়ায় টাইব্রেকারে ভাগ্য নির্ধারণ হয় দু’দলের। সেখানে ৪-২ গোলে জয় নিয়ে সেমিফাইনালে পৌঁছে গেল ক্রোয়েশিয়া। আর বিশ্বমঞ্চ থেকে বিদায় নিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।



মন্তব্য