ঢাকা - ফেব্রুয়ারি ০৩, ২০২৩ : ২০ মাঘ, ১৪২৯

প্রতিটি ব্যাংকেই টাকা আছে: প্রধানমন্ত্রী

বাংলাদেশ২৪অনলাইন
ডিসেম্বর ০৬, ২০২২ ১৭:১৪
৩৪ বার পঠিত

কিছু গুজব ছড়ানো হচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের প্রতিটি ব্যাংকেই টাকা আছে। কাজেই গুজবে কেউ কান দেবেন না। বাংকে টাকা নেই-এসব মিথ্যা বলে, ভাঁওতাবাজি করে বিভ্রান্ত করতে চায় এক শ্রেণীর মানুষ।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের জাতীয় সম্মেলনে এসব কথা বলেন। রাজধানী ঢাকায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এ সম্মেলন হয়, সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আল নাহিয়ান খান জয়।

ব্যাংকে টাকা নেই বলে যারা টাকা তুলে ঘরে নিয়ে যাচ্ছে তাদের সঙ্গে চোরের কোনও সমঝোতা আছে কি-না প্রশ্ন রেখে শেখ হাসিনা বলেন, ব্যাংক থেকে টাকা নিয়ে ঘরে রাখলে চোরের পোয়া বারো! চোর চুরি করে খেতে পাবে! প্রধানমন্ত্রী বলেন, বর্তমান বৈশ্বিক পরিস্থিতিতে উন্নত দেশগুলো হিমশিম খাচ্ছে। সেই অবস্থায় বাংলাদেশ অনেক ভালো অবস্থায় আছে। দেশে মানুষের খাবারে অভাব নেই, প্রচুর পরিমাণে খাবার আছে। আল্লাহর রহমতে উৎপাদনও ভালো হয়েছে। প্রত্যেকটা জিনিস আগে থেকে লক্ষ রেখে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী।

সবাইকে আগাম সতর্ক থাকার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, বিশ্বব্যাপী দুর্ভিক্ষ বা মন্দা দেখা দিলে তার ধাক্কাটা আমাদের দেশে লাগবেই। কাজেই আমাদের আগে থেকেই সতর্ক হতে হবে। খাদ্য উৎপাদন করতে হবে; বিদ্যুৎ, পানি, জ্বালানি তেল- সবকিছু ব্যবহারে সাশ্রয়ী হতে হবে। আগামী দিনে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার ধাক্কা যেন বাংলাদেশে না লাগে, এদিকে সবাইকে দৃষ্টি দিতে হবে।

এমকে



মন্তব্য