ঢাকা - ফেব্রুয়ারি ০২, ২০২৩ : ২০ মাঘ, ১৪২৯

গুজবে কান দেবেন না – প্রধানমন্ত্রী

বাংলাদেশ২৪অনলাইন
ডিসেম্বর ০৫, ২০২২ ০০:০০
৪৩ বার পঠিত

রিজার্ভ ও ব্যাংকের টাকা নিয়ে ইচ্ছাকৃতভাবে ‘গুজব’ ছড়ানো হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য বিএনপিকে দায়ী করে বলেছেন, “গুজব ছড়িয়ে ছড়িয়ে তারা মানুষকে বিভ্রান্ত করে। আপনার দয়া করে গুজবে কান দেবেন না। ওরা মিথ্যা কথা বলে, এটা ওদের অভ্যাস। গুজবটা সত্য কি না, সেটা দেখবেন।” রোববার (৫ ডিসেম্বর) চট্টগ্রামের পোলোগ্রাউন্ড মাঠে আওয়ামী লীগের এক জনসভায় এ আহবান জানান শেখ হাসিনা। প্রায় ১১ বছর পরে চট্টগ্রামে রাজনৈতিক সমাবেশে বক্তব্য দিলেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ব্যাংকে টাকার কোন সংকট নেই। যারা ব্যাংকে টাকা তুলতে যাচ্ছেন, তাদের সবাই টাকা তুলতে পারছেন। ব্যাংক থেকে তোলা টাকা ঘরে না রাখতেও সবাইকে এ সময় পরামর্শ দেন শেখ হাসিনা। কারণ হিসেবে প্রধানমন্ত্রী বলেন, টাকা তুলে এনে ঘরে; বালিশ,তোষকের নিচে, না হয় আলমারিতে রাখবেন। সে টাকা চোরও নিয়ে যেতে পারে।

প্রায় ৪৫ মিনিটের বক্তব্যে তার সরকারের সাফল্য তুলে ধরার পাশাপাশি বিএনপির সমালোচনাও করেন শেখ হাসিনা। ঢাকায় বিএনপির বিভাগীয় গণসমাবেশের দিন ১০ ডিসেম্বর নির্ধারণ নিয়েও প্রশ্ন তোলেন শেখ হাসিনা। বলেন, “১০ ডিসেম্বর থেকে পাকিস্তানী হানাদার বাহিনী বুদ্ধিজীবী হত্যা শুরু করেছিল। .... অত্যন্ত দু:খের সাথে বলতে হয়, সেই ১০ই ডিসেম্বর বিএনপির প্রিয় একটা তারিখ। “... বোধ হয় হানাদার বাহিনীর পদ-লেহনকারী দোসর ছিল বলেই ১০ ডিসেম্বর তারা নাকি ঢাকা শহর দখল করবে। আর আওয়ামী লীগ সরকারকে উৎখাত করবে”- যোগ করেন শেখ হাসিনা।

এমকে



মন্তব্য