ঢাকা - ফেব্রুয়ারি ০৩, ২০২৩ : ২০ মাঘ, ১৪২৯

আন্দোলনে নামতে হবে সবাইকে: মির্জা ফখরুল

বাংলাদেশ২৪অনলাইন
ডিসেম্বর ০৩, ২০২২ ১৯:৪২
৪৭ বার পঠিত

আওয়ামী লীগ এখন লুটেরাদের সরকারে পরিণত হয়েছে উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আন্দোলনের মাধ্যমে এ লুটেরা সরকারকে হটিয়ে জাতীয় সরকার গঠন করা হবে। এ জন্য আন্দোলনে নামতে হবে সবাইকে। শনিবার (৩ ডিসেম্বর) রাজশাহীর মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশে এ সব কথা বলেন।

ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রসঙ্গে বিএনপির মহাসচিব আরও বলেন, এরা দেশের টাকা লুট করে বেগমপাড়া আর সেকেন্ড হোম গড়ে তুলছে। এ সরকারের আমলে ২৫ হাজার মানুষ কোটিপতি হয়েছে। ৩০ লাখ মানুষ আরও গরিব হয়েছে। এখন তারা ভয়ে আছে। তিনি জানান, মানুষের অধিকার আদায়ে বিএনপি আন্দোলনে নেমেছে। একটি সুস্থ-সুন্দর-প্রেমময় পরিবেশ ফিরিয়ে আনতে পরিবর্তনের কোনও বিকল্প নেই। এ পরিবর্তনে সবাইকে জেগে উঠতে হবে।

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে জাতীয় সংসদ নির্বাচন হবে না জানিয়েছে মির্জা ফখরুল বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের জন্য এ সরকার আন্দোলন করেছিল। কিন্তু তারা ক্ষমতায় এসে সেই পদ্ধতি বাতিল করেছে। তিনি জানান, কাটাছেঁড়া সংবিধানের আইন মেনে সরকারের অধীনে নির্বাচনে যাবে না বিএনপি। তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচন দিতে হবে।

সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর বিএনপির সভাপতি এরশাদ আলী ঈশা। বক্তৃতা করেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, বিএনপির যুগ্ম মহাসচিব চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের এমপি হারুন অর রশিদ, বিএনপির রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু প্রমুখ।

এমকে



মন্তব্য