ঢাকা - ফেব্রুয়ারি ০৩, ২০২৩ : ২০ মাঘ, ১৪২৯

ভোলায় ১৫ জেলেকে অপহরণ

বাংলাদেশ২৪অনলাইন
ডিসেম্বর ০২, ২০২২ ১৯:২৬
৫৩ বার পঠিত

ভোলা প্রতিনিধি:

ভোলার তজুমদ্দিনের জেলে ট্রলারে হামলা চালিয়ে মালিক ও জেলে মিলে ১৫ জনকে অপহরণ করেছে জলদস্যূরা। শুক্রবার (২ ডিসেম্বর) ভোর রাতে মেঘনা নদীর চর মোজাম্মেল সীমানায় এ ঘটনা ঘটে। মাঝি পরিবারগুলোর কাছে থেকে মুক্তিপণ আদায়ে তাদের অপহরণ করা হয়েছে বলে পূর্ব অভিজ্ঞতা থেকে ধারণা করছেন স্থানীয় জেলে ও আড়তদাররা।

এদিকে ভুক্তভোগী জেলেদের পরিবারগুলো রয়েছে আতস্ক ও উৎকণ্ঠা মধ্যে। ইলিশ মৌসুমকে কেন্দ্র করে জলদস্যুদের উৎপাত বেড়ে যায়। তাই রাতের টহল জোরদারের দাবি তুলেছেন জেলেরা।

অপহরণের শিকার ১৫ জনের মধ্যে ৯ জনের নাম জানা গেছে। তারা হলেন, আলাউদ্দিন মাঝি, সালাউদ্দিন, ইউসুফ, হাসান, খোকন, আকবর, মিরাজ ও হান্নান। এরা উপজেলার স্লুইজ ঘাট ও চৌমুহনী ঘাটের মহিউদ্দিন পেদ্দার, আমিন হাওলাদার ও বাবু মীরের আড়তের জেলে।

স্থানীয় জেলে ও আড়ৎদাররা জানায়, স্লুইজ ঘাট ও চৌমুহনি ঘাট থেকে ১৫টি ট্রলার নিয়ে মাছ শিকারে যায় জেলেরা। এ সময় একদল জলদস্যূ তাদের অস্ত্রের মুখে জিম্মি করে ১৫ ট্রলার থেকে ১৫ জেলেকে অপহরণ করে।

তজুমদ্দিন কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার মতিউর রহমান বলেন, জেলেদের অপহরণের বিষয়টি শুনেছি। তবে কেউ এখনও অভিযোগ দেয়নি। আমরা খোঁজখবর নিচ্ছি। তজুমদ্দিন থানার অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান বলেন, সুনির্দিষ্ট কোন অভিযোগ পাইনি। তবে আমরা জলদস্যুদের খুঁজে বের করার চেষ্টা করছি।

কামরুজ্জামান শাহীন/এমকে



মন্তব্য