ঢাকা - ডিসেম্বর ০৬, ২০২২ : ২২ অগ্রহায়ণ, ১৪২৯

আর ছাঁটাই নয়, এবার নিয়োগের পথে টুইটার

বাংলাদেশ২৪অনলাইন ডেস্ক
নভেম্বর ২৩, ২০২২ ০৯:০৩
৩৮ বার পঠিত

টুইটারে মালিকানা হাতে আসার পর থেকেই কর্মী ছাটাইয়ে মনোযোগী হন ইলন মাস্ক। কয়েক সপ্তাহের মধ্যেই দুই-তৃতীয়াং কর্মী ছাটাই করে ফেলেন। ছাটাইয়ে সে সংখ্যা সাড়ে ৭ হাজারে ছোঁয়। একসাথে এতো কর্মী ছাটাই করে নজির গড়েন মাস্ক। তবে সংস্থার কর্মীরা ইলনের প্রতি ক্ষোভপ্রকাশ করেন। তবে এবার আবার নয়া পরিকল্পনা নিয়ে হাজির হয়েছেন ইলন মাস্ক।

‘দ্য ভার্জ’ সংবাদ সংস্থা সূত্রের খবর, টুইটারের কর্মীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন ইলন। ওই বৈঠকে তিনি সিদ্ধান্ত নিয়েছেন, আর কর্মী ছাঁটাই করা হবে না। তার পরিবর্তে, টুইটার সংস্থায় কর্মী নিয়োগ শুরু হবে বলে জানিয়েছেন তিনি। টুইটারের ইঞ্জিনিয়ারিং ও সেলস বিভাগে ইলন কর্মী নিয়োগের পরিকল্পনা করেছেন বলে সংবাদ সংস্থা সূত্রের দাবি।

এমনকি, সংস্থার অন্য কর্মীদের তিনি নির্দেশ দিয়েছেন, শূন্যপদের জন্য উপযুক্ত কর্মীদের সন্ধান করতে। যদিও সংস্থার তরফে আনুষ্ঠানিকভাবে শূন্যপদের ঘোষণা করা হয়নি। সংবাদ সংস্থার দাবি, মাস্ক বলেছেন, ‘‘যারা সফটঅয়্যার বিষয়ে অভিজ্ঞ, তাদের এখানে প্রথম সুযোগ দেওয়া হবে।’’

টুইটার সংস্থার প্রধান দফতর সরানো নিয়েও মুখ খুলেছেন মাস্ক। কানাঘুষো শোনা যাচ্ছিল, টেক্সাসে সংস্থার প্রধান দফতর স্থানান্তরিত করবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন ইলন। ই প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে ইলন জানান, এখনও পর্যন্ত এ বিষয়ে কোনও চিন্তাভাবনা করেননি তিনি।



মন্তব্য