ঢাকা - ডিসেম্বর ০৬, ২০২২ : ২২ অগ্রহায়ণ, ১৪২৯

আর্জেন্টিনা জিততে বাধ্য নয় : কোচ

বাংলাদেশ২৪অনলাইন ডেস্ক
নভেম্বর ২৩, ২০২২ ০৯:০৩
১২১ বার পঠিত

হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করল আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের মতো র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকা দলের কাছে নাস্তানাবুদ হয়েছে আর্জেন্টিনা। যা কেউ ভাবেনি। এ পরাজয়ে হতবাক ভক্তকূল। যেখানে বিশ্ব জয়েয়র প্রত্যাশা করছে তারা, সেখানে এমন হার মানতেই পারছেন না।

এদিকে কোচ লিওনেল স্কালোনির মতে, বিশ্বকাপ জিততেই হবে এমন বাধ্যবাধকতা নেই তাদের। কেবল নিজেদের খেলা উপভোগ করার কথা বললেন আর্জেন্টিনা কোচ। তার মতে, ফেভারিট তকমা থাকা দলগুলো বেশিরভাগ সময়ই শিরোপা ঘরে তুলতে পারে না। খবর রয়টার্সের।

এখন পর্যন্ত দুইবার বিশ্ব সেরা হওয়া আর্জেন্টিনা সবশেষ শিরোপা জিতেছে ১৯৮৬ সালে। ২৮ বছর ধরে তো কোনো ধরনের শিরোপার স্বাদই পাচ্ছিল না তারা। লাতিন আমেরিকার দলটির সেই অপেক্ষার অবসান হয় ২০২১ সালের কোপা আমেরিকা দিয়ে। ফাইনালে স্বাগতিক ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে।

লিওনেল স্কালোনি বলেন, ‘আর্জেন্টিনার মতো জাতীয় দলের কোচের কাঁধে সবসময় চাপ থাকে। আর যদি ফলাফল পক্ষে না আসে, আমি জানি এটা কীভাবে কাজ করে। তবে আমি যে পথ বেছে নিয়েছি, সেটা সম্পর্কে পরিষ্কার। স্পষ্ট করে দিতে চাই যে, কোনো অবস্থাতেই আমরা বিশ্বকাপ জিততে বাধ্য নই। কোনোভাবেই না। এমনটা ভাবলে আমরা ভুল।’

তিনি আরো বলেন, “অন্য ভালো দলগুলোর সঙ্গে আমরা প্রতিদ্বন্দ্বিতা করব। বিশ্বকাপে খেলা উপভোগ করব। আশা করি, আর্জেন্টিনার এবং বাকি সমর্থকরা এমন একটি দল দেখে খুশি হবে, যারা নিজেদের পছন্দের ফুটবল খেলে।”



মন্তব্য