ঢাকা - ডিসেম্বর ০৬, ২০২২ : ২২ অগ্রহায়ণ, ১৪২৯

ধর্মপাশায় নির্ধারিত সময়ের আগেই বিদ্যালয় ছুটি!

বাংলাদেশ২৪অনলাইন
নভেম্বর ২২, ২০২২ ১৮:১৯
৮৫ বার পঠিত

ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি:

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নের ঘুলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঝে মধ্যেই নির্ধারিত সময়ের আগে ছুটি হয়। ফলে শিক্ষার্থীরা পাঠ গ্রহণ থেকে বঞ্চিত হচ্ছে। এমন অভিযোগ সেখানকার স্থানীয়দের। সবশেষ মঙ্গলবারও বেলা তিনটার আগেই বিদ্যালয়টি ছুটি হয়ে যায়।

জানা গেছে, এ বিদ্যালয়ে মোট শিক্ষার্থী ১৭২ জন। প্রধান শিক্ষকসহ মোট শিক্ষক আছেন ৫ জন। প্রধান শিক্ষক দুই দিনের ছুটিতে থাকায় মঙ্গলবার তাঁকে বিদ্যালয়ে পাওয়া যায়নি। প্রধান শিক্ষক ছুটিতে থাকায় সহকারী শিক্ষক নাজমা বেগম বিদ্যালয় পরিচালনার দায়িত্ব দিয়েছিলেন। কিন্তু নাজমা বেগম তিনটার আগেই বিদ্যালয়ে ছুটি দিয়ে দেন।

স্থানীয় বাসিন্দা সাইফুল ইসলাম বলেন, ‘মঙ্গলবার দেরিতে ছুটি হয়েছে। প্রধান শিক্ষক থাকলে আরও আগেই ছুটি হয়। প্রধান শিক্ষকই সবার আগে চলে যায়।’সহকারী শিক্ষক নাজমা বেগম বলেন- তিনটার আগে নয়, তিনটার পরে বিদ্যালয় থেকে বের হয়েছি। প্রতিদিন এমন সময় ছুটি হয় না। একজন শিক্ষক শারীরিকভাবে অসুস্থতা অনুভব করায় বিদ্যালয় ছুটি দিয়েছি। প্রধান শিক্ষক সাইফুর রহমান বলেন, আমি ছুটিতে আছি। আমি থাকলে তিনটায় ছুটি হতো না। সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আবু সাঈদ বলেন, কেন তিনটার আগে বিদ্যালয় ছুটি দেওয়া হলো তা জানতে চেয়ে নাজমা বেগমসহ চারজন শিক্ষককেই শোকজ করা হবে।

সাদ্দাম হোসেন/এমকে



মন্তব্য