ঢাকা - ডিসেম্বর ০৬, ২০২২ : ২২ অগ্রহায়ণ, ১৪২৯

রাষ্ট্রের একটা রিফর্ম, কিছু সংস্কার কররো: মির্জা ফখরুল

বাংলাদেশ২৪অনলাইন
নভেম্বর ২০, ২০২২ ২১:৩৯
২০ বার পঠিত

সরকার গঠন করলে বিএনপি রাষ্ট্রের একটা রিফর্ম, কিছু সংস্কার করবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেছেন, সেই সংস্কারটা হবে রাজনীতিতে, অর্থনীতিতে। যে বিচার ব্যবস্থা আছে, তার সংস্কার হবে। যে পার্লামেন্ট সিস্টেম আছে, সেখানেও হবে। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ক্ষমতার ভারসাম্যের ক্ষেত্রে হবে।

রোববার (২০ নভেম্বর) রাজধানী ঢাকায় জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় এ সব কথা বলেন। জিয়াউর রহমান ফাউন্ডেশনের প্রেসিডেন্ট তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে এ সভার আয়োজন করে জিয়াউর রহমান ফাউন্ডেশন।

বিএনপির মহাসচিব বলেন, দলের কোনও সিদ্ধান্ত তারেক রহমানের মতের বিরুদ্ধে নেওয়া হয় না। যৌথ নেতৃত্বের বাইরে কোনও সিদ্ধান্ত নেওয়া হয় না। দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন- ধৈর্য রাখবেন, সাহস রাখবেন এবং সঠিক পথে যাওয়ার চেষ্টা করবেন। আমরা আওয়ামী লীগ ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করছি। তাই প্রতিটি মুহূর্ত, পদক্ষেপ খুব হিসাব করে নিতে হবে। তিনি বলেন, ভয় পাওয়ার কিছু নেই। কারণ, আমাদের হাতে জাতীয় পতাকা আছে, যে পতাকা তারেক রহমানের হাতে। আর তাদের হাতে গোলামির জিঞ্জির। সভায় সভাপতিত্ব করেন জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার।

এমকে



মন্তব্য