ঢাকা - ডিসেম্বর ০৬, ২০২২ : ২২ অগ্রহায়ণ, ১৪২৯

সমাবেশ নস্যাতের চক্রান্ত হচ্ছে: মির্জা ফখরুল

বাংলাদেশ২৪অনলাইন
নভেম্বর ১৭, ২০২২ ১৭:৫৩
৪৫ বার পঠিত

বিএনপির বিভাগীয় সমাবেশ, বিশেষ করে ঢাকায় গণসমাবেশকে কেন্দ্র করে সরকারের মন্ত্রী ও সরকার দলীয় নেতারা দায়িত্বহীন উসকানিমূলক বক্তব্য দিচ্ছে বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেছেন, এ বক্তব্য দিয়ে পরিস্থিতি উত্তপ্ত করে গণসমাবেশকে নস্যাৎ করার হীন চক্রান্ত করছে তারা। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাজধানী ঢাকার গুলশানে দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান। সোমবার অনুষ্ঠিত দলের স্থায়ী কমিটির সিদ্ধান্ত জানাতে এ সংবাদ সম্মেলন করা হয়।

বিএনপির মহাসচিব বলেন— ঢাকার গণসমাবেশ তাদের চলমান গণতান্ত্রিক আন্দোলনের একটি বিভাগীয় সমাবেশ। এ সমাবেশের মাধ্যম সরকারের সব হীন চক্রান্তকে ব্যর্থ করে সাধারণ মানুষ তাদের ন্যায্য দাবিতে সমবেত হবে, গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে সোচ্চার হবে। এ শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচিকে বান-চাল করার চেষ্টা করা হলে জনগণ কখনই মেনে নেবে না। সব বাধা-বিপত্তি উপেক্ষা করে গণসমাবেশকে সফল করবেন তারা।

ঢাকায় সমাবেশ প্রসঙ্গে বিএনপি মহাসচিব আরো বলেন, এ সমাবেশ থেকে হয়তো আমাদের পরবর্তী কর্মসূচি, দাবি-দাওয়া নিয়ে আরও বৃহত্তর আন্দোলন ঘোষণা করা হবে।

এমকে



মন্তব্য