ঢাকা - ফেব্রুয়ারি ০৩, ২০২৩ : ২০ মাঘ, ১৪২৯

চাকরি পেলেন সেই শরীফ, বেতন ৮০ হাজার টাকা

বাংলাদেশ২৪অনলাইন
নভেম্বর ১৬, ২০২২ ১৬:৪৪
১০৯ বার পঠিত

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চাকরি হারানো মো. শরীফ উদ্দিনকে চাকরি দিলো বেসরকারি ভেটেরিনারি মেডিসিন ফার্ম। তার মাসিক বেতন ধরা হয়েছে ৮০ হাজার টাকা। আগামী সপ্তাহে চাকরিতে যোগ দেওয়ার কথা রয়েছে। শরীফ উদ্দিন নিজেই গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক থেকে তাকে চাকরিচ্যুত করা নিয়ে সাধারণ মানুষের মাঝে বিতর্ক ছিল। চাকরি হারানোর পর ব্যবসা করছিলেন তিনি। সম্প্রতি তার ব্যবসা করা নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর দেশজুড়ে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়।

শরীফ উদ্দিন গণমাধ্যমকে জানান, সংবাদ প্রকাশের পর দেশি-বিদেশি অনেক প্রতিষ্ঠান চাকরির অফার এমনকি নিয়োগপত্রও পাঠিয়েছিল। দুটি বিদেশি এয়ারলাইন্স কোম্পানিও অফার দিয়েছিল, মাসে দুই লাখ টাকা বেতন দিতে চেয়েছিল। কিন্তু এ অফার তিনি গ্রহণ করেননি বলে জানান দুদকের সাবেক এ কর্মকর্তা। শরীফ হোসেন ২০১১ সালে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) পাস করেন। ২০১৪ সালের ১২ অক্টোবর দুদকে যোগ দিয়েছিলেন তিনি। দুদকের চাকরি বিধিমালা ৫৪-এর ২ ধারায় কমিশনের চেয়ারম্যানের একক ক্ষমতাবলে চাকরিচ্যুত করা হয়। চাকরিচ্যুত হওয়ার আগে কক্সবাজারে ৭২টি প্রকল্পে সাড়ে তিন লাখ কোটি টাকার ভূমি অধিগ্রহণে দুর্নীতি, রোহিঙ্গাদের এনআইডি ও পাসপোর্ট জালিয়াতি, কর্ণফুলী গ্যাসে অনিয়মসহ একাধিক মামলা করেন এ কর্মকর্তা।

এমকে



মন্তব্য