ঢাকা - ফেব্রুয়ারি ০২, ২০২৩ : ২০ মাঘ, ১৪২৯

শিশু সন্তানকে ফেলে দিতে বিমান ক্রুর সাথে মায়ের মারামারি, হাসপাতালে ২

বাংলাদেশ২৪অনলাইন ডেস্ক
নভেম্বর ১৫, ২০২২ ১০:৪৩
১০৬ বার পঠিত

পৃথিবীর শ্রেষ্ঠ ভালোবাসার প্রতিচ্ছবির নাম মা। ভালোবাসর আরেক নাম মা। মায়ের ভালোবাসার তুলনা হয় না। মায়ের ভালোবাসা সীমাহীন। কিন্তু এবার ব্যতিক্রম ঘটনার সাক্ষী হলো বিশ্ব। যুক্তরাষ্ট্রে এক নারী নিজ সন্তানকে বিমান থেকে ফেলে দেওয়ার চেষ্টা করেছেন। তিনি বিমানবালার সাথে রীতিমতো ধ্ব্তাধস্তি করেছেন।

ওই নারী যুক্তরাষ্ট্রের বাসিন্দা। বিমানে চড়ে সান ফ্রান্সিসকো থেকে শিকাগো যাচ্ছিলেন। একটু বাদেই অবতরণ করবে বিমান। হঠাৎ বিমানের মধ্যে চিৎকার-চেচামেচি শুরু হয়। কোলে শিশু নিয়ে উঠে আসছেন একজন মা। আর উচ্চস্বরে কাঁদছে ছেলে। বিমান সেবিবালারা ওই মহিলাকে বসতে বলতেই রেগে ওঠেন। তিনি জানান, কোলের শিশুকে বিমান থেকে ফেলে দেবেন। মুহূর্তের মধ্যে প্রচণ্ড চেচামেচি বেধে যায় বিমানে। মহিলাকে শান্ত করতে গিয়ে আক্রান্ত হলেন এক বিমান কর্মী। বিমানবন্দরে ইউনাইডেট এয়ারলাইন্সের ওই বিমানটি অবতরণের পর সেই ৩ জনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

প্রথমে ওই মহিলা বিমানের পিছনের দিকে হাঁটতে থাকেন। এক বিমানকর্মীকে চিৎকার করে তিনি বলেন, ‘‘এটা কোথায়।’’ ততক্ষণে আর এক বিমানকর্মী এসে মহিলাকে বাধা দেন। বলেন, ‘‘দয়া করে নিজের আসনে গিয়ে বসুন।’’ কিন্তু ওই মহিলা যাত্রী তা মানতে চাননি। শুরু হয় বিমানকর্মীদের সঙ্গে বাগ্‌বিতণ্ডা। এক জনের সঙ্গে ধস্তাধস্তি করতে করতে বলেন, ‘‘আমি তোমায় মেরে ফেলব।’’ অন্যদেরও অশ্রাব্য কথাবার্তা বলতে থাকেন অভিযোগ। কোলের শিশুটি তখন কেঁদেই চলেছে।

এভাবে বেশ কিছুক্ষণ ঝগড়া চলে। পরে বন্দরে বিমানটি অবতরণের সঙ্গে সঙ্গে ক্রুরা ছুটে এসে ওই মহিলা ও তার সন্তানকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এক বিমানকর্মীকেও নেওয়া হয় হাসপাতালে।

সংশ্লিষ্ট বিমান সংস্থা জানয়েছে, ‘‘আমরা আমাদের কর্মীদের জন্য গর্বিত যে তারা এমন একটি পরিস্থিতি অত্যন্ত দক্ষতার সঙ্গে মোকাবেলা করেছেন। সবার সুরক্ষার দিকে নজর দিয়েছেন।’’ ওই যাত্রীর বিরুদ্ধে পদক্ষেপ করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।



মন্তব্য