ঢাকা - ফেব্রুয়ারি ০২, ২০২৩ : ২০ মাঘ, ১৪২৯

হুমকি দিয়ে আন্দোলন দমানো যাবে না: ফখরুল

বাংলাদেশ২৪অনলাইন
নভেম্বর ০৪, ২০২২ ১৮:৩৩
৭৪ বার পঠিত

বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে আবারও জেলে পাঠানোর হুমকি দিয়ে আন্দোলন দমানো যাবে না। যেভাবে মানুষ জেগে উঠছে, এখানে গণঅভ্যুত্থান সৃষ্টি হবে। গণঅভ্যুত্থান সৃষ্টির মধ্য দিয়ে সরকারকে সরানো হবে। প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়া হিসেবে শুক্রবার (৪ নভেম্বর) সাংবাদিকদের কাছে এমনটাই বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রাজধানী ঢাকার গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন তিনি।

এর আগে, ০৩ নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষে গেল বৃহস্পতিবার আওয়ামী লীগের আলোচনা সভায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, বিএনপি বেশি বাড়াবাড়ি করলে খালেদা জিয়াকে আবার জেলে পাঠিয়ে দেওয়া হবে।

শেখ হাসিনার বক্তব্য প্রসঙ্গে বিএনপির মহাসচিব বলেন- সরকার যে গণতন্ত্রে, বিচার ব্যবস্থার স্বাধীনতায় বিশ্বাস করে না— এ বক্তব্যে তা পরিষ্কার হয়েছে। রাজনৈতিক প্রতিহিংসার কারণেই এ ধরনের উক্তি করেছেন প্রধানমন্ত্রী। তিনি জানান, সরকার এখন জনগণকে ভয় পাচ্ছে, মানুষকে ভয় পাচ্ছে। যেভাবে মানুষ জেগে উঠছে, এখানে গণঅভ্যুত্থান সৃষ্টি হবে। সে কারণেই অনেকবার বলেছি- সময় থাকতে সেইভ এক্সিট নেন, রিজাইন করেন। ক্ষমতা কেয়ারটেকার গভর্মেন্টের হাতে দেন। না হলে পালাবার পথ খুঁজে পাওয়া যাবে না।

মির্জা ফখরুল আরও বলেন- আওয়ামী লীগ কী ঘোষণা করল, না করল আমরা আমাদের লক্ষ্যে অটুট, অবিচল। সেখান থেকে এক পা নড়ব না,দেশের মানুষও নড়বে না। জনগণকে সঙ্গে নিয়ে শুরু করা গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম চালিয়ে যাবো অ্যাট অ্যানি কস্ট।

এমকে



মন্তব্য