ঢাকা - অক্টোবর ০১, ২০২০ : ১৬ আশ্বিন, ১৪২৭

আড়াই লাখ ছাড়ালো মোট শনাক্ত

নিউজ ডেস্ক
আগস্ট ০৮, ২০২০ ১০:২৪
৩৬ বার পঠিত

বাংলাদেশে নমুনা পরীক্ষায় করোনা রোগী শনাক্ত হওয়ার সংখ্যা সরকারি হিসাবে আড়াই লাখ ছাড়িয়েছে শুক্রবার। এ দিনের দুই হাজার ৮৫১ জনসহ মোট দুই লাখ ৫২ হাজার ৫০২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২০ দশমিক ৪০। শুক্রবার (৭ আগস্ট) করোনা সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা জানান,গত ২৪ ঘণ্টায় ২৭ জন করোনা রোগী মৃত্যুবরণ এবং এক হাজার ৭৬০ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এ পর্যন্ত ৩ হাজার ৩৩৩ জন করোনা রোগী মারা গেছেন। করোনা থেকে সুস্থ হয়েছেন এক লাখ ৪৫ হাজার ৫৮৪ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২ দশমিক ৪৫ । শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৬৬ এবং মৃত্যুর হার এক দশমিক ৩২।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ২৫৩টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৬৯৯টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ লাখ ৩৭ হাজার ৮২৩টি। বর্তমানে ৮৪টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে।

তিনি জানান, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৭ জনের মধ্যে পুরুষ ২৪ জন এবং নারী তিন জন। হাসপাতালে মারা গেছেন ২৬ জন, বাড়িতে মারা গেছেন একজন। এর মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, খুলনা পাঁচ জন, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগে তিন জন করে, রংপুর বিভাগে দুই জন এবং বরিশাল বিভাগে একজন রয়েছেন।

এমআই



মন্তব্য