ঢাকা - আগস্ট ১০, ২০২০ : ২৬ শ্রাবণ, ১৪২৭

নিবন্ধন পাচ্ছে বাংলাদেশ২৪ অনলাইন ডট কম

নিউজ ডেস্ক
জুলাই ৩১, ২০২০ ২২:২১
১৮ বার পঠিত

দেশের অন্যতম অনলাইন নিউজ পোর্টাল বাংলাদেশ২৪ অনলাইন ডট কম সহ ৪৪টি অনলাইন নিউজ পোর্টালকে নিবন্ধনের জন্য নির্বাচিত করেছে সরকার।বৃহস্পতিবার (৩০ জুলাই) এ সব নিউজ পোর্টালের তালিকাসহ এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে তথ্য মন্ত্রণালয়।গোয়েন্দা সংস্থার ইতিবাচক প্রতিবেদন পাওয়ার ভিত্তিতে পোর্টালগুলো নির্বাচিত করা হয়।

নির্বাচিত নিউজ পোর্টালগুলোকে এ বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ থেকে ২০ কার্যদিবসের মধ্যে নিবন্ধন সম্পন্ন করতে হবে।এ জন্য সরকারি বিধি-বিধান অনুসরণ করে নির্ধারিত ফি জমা দিতে হবে।তালিকা প্রকাশ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়,অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন (রেজিস্ট্রেশন) একটি চলমান প্রক্রিয়া। যে সব অনলাইন নিউজ পোর্টালের পক্ষে সরকার নির্ধারিত সংস্থাসমূহের অনাপত্তি পাওয়া গেছে, শুধুমাত্র সে সব নিউজ পোর্টালের তালিকা প্রকাশ করা হলো এবং তাদেরকে প্রাথমিক রেজিস্ট্রেশনের অনুমতি দেওয়া হলো।পরবর্তীতে অন্যান্য অনলাইন নিউজ পোর্টালের ব্যাপারে অনাপত্তি প্রতিবেদন প্রাপ্তির সঙ্গে সঙ্গে নিবন্ধনের অনুমতি দেওয়া হবে। তাই এ বিষয়ে কোনো উদ্বেগের কারণ নেই।

একই দিন সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, গোয়েন্দা সংস্থার রিপোর্টের ভিত্তিতে দেশের ৫০টি অনলাইন গণমাধ্যমের তালিকা প্রকাশ করা হবে।ঈদের পর এ সব অনলাইন গণমাধ্যম নিবন্ধন ফি জমা দেয়াসহ প্রক্রিয়া অনুসরণ করে নিবন্ধন নিতে পারবে। যে সব অনলাইন গণমাধ্যমের ব্যাপারে নেতিবাচক রিপোর্ট পাওয়া গেছে, তাদের নিবন্ধন না দেওয়া এবং এ সব পোর্টালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তথ্যমন্ত্রী।

এমআই



মন্তব্য