ঢাকা - আগস্ট ১০, ২০২০ : ২৬ শ্রাবণ, ১৪২৭

আগের চেয়ে শনাক্ত কমছে !

নিউজ ডেস্ক
জুলাই ১২, ২০২০ ০৯:৫০
১৮ বার পঠিত

নমুনা পরীক্ষায় বাংলাদেশে আগের চেয়ে করোনা রোগী শনাক্ত হওয়ার সংখ্যা কমছে।টানা চার দিন ধরে তিন হাজারের কম শনাক্ত হচ্ছে।কয়েকদিন আগেও করোনা শনাক্তের সংখ্যা চার হাজার ছাড়িয়েছিল।শনিবার করোনা সম্পর্কিত দেশের সবশেষ পরিস্থিতি জানানো হয়েছে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে।

বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ৩০ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছেন দুই হাজার ৬৮৬ জন। সুস্থ হয়েছেন ৮৮ হাজার ৩৪ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো দুই হাজার ৩০৫ জন। শনাক্ত হয়েছেন এক লাখ ৮১ হাজার ১২৯ জন। সুস্থ হয়েছেন ৮৮ হাজার ৩৪ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৪৭৫টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ১৯৩টি। পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৮ দশমিক ৬০ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ২৭ শতাংশ। এখন পর্যন্ত ৯ লাখ ২৯ হাজার ৪৬৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বুলেটিনে জানানো হয়,২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২৫ জন পুরুষ এবং ৫ জন নারী।হাসপাতালে মারা গেছেন ১৮ জন, বাসায় মৃত্যুবরণ করেছেন ১১ জন এবং মৃত অবস্থায় হাসপাতালে আনা হয় একজনকে। এর মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে ১০ জন, রাজশাহী বিভাগে ৩ জন, খুলনা বিভাগে ৩ জন এবং বরিশাল বিভাগে একজন রয়েছেন।

এমআই



মন্তব্য