ঢাকা - আগস্ট ১০, ২০২০ : ২৬ শ্রাবণ, ১৪২৭

করোনার নতুন হটস্পট ভারত

নিউজ ডেস্ক
জুলাই ১০, ২০২০ ০৭:২২
২০ বার পঠিত

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও প্রায় ২৫ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। নতুন করে আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ৮৭৯। ফলে ভারতে এখন পর্যন্ত মোট ৭ লাখ ৬৭ হাজার ২৯৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ইতোমধ্যেই ৪ লাখ ৭৬ হাজার করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। ভারতে করোনার প্রাদুর্ভাব শুরুর পর থেকে এখন পর্যন্ত ২১ হাজার ১২৯ জনের মৃত্য হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছে ৪৮৭ জন।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি দেখেছে মহারাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ২৩ হাজার ৭২৪ জন। অপরদিকে মৃত্যু হয়েছে ৯ হাজার ৪৪৮ জনের। গত ২৪ ঘণ্টায় ওই রাজ্যে নতুন সংক্রমণ ধরা পড়েছে ৬ হাজার ৬০৩। অপরদিকে একদিনে মৃত্যু হয়েছে ১৯৮ জনের। মহারাষ্ট্রে কোভিড-১৯ সংক্রমণের বেশিরভাগই মুম্বইতে। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ছাড়িয়ে গেছে।

দিল্লিতে কোভিড পজিটিভ রোগীর সংখ্যা ১ লাখ ৪ হাজার ৮৬৪। অপরদিকে সুস্থ হয়ে উঠেছেন প্রায় ৭৮ হাজার রোগী। দিল্লিতে করোনার অ্যাকটিভ কেস ২৩ হাজারের বেশি। গুজরাটে আক্রান্তের সংখ্যা ৩৮ হাজার ৩৩৩। তামিলনাড়–তে ইতোমধ্যেই করোনায় আক্রান্ত লাখ ছাড়িয়েছে।



মন্তব্য