ঢাকা - আগস্ট ০৪, ২০২০ : ১৯ শ্রাবণ, ১৪২৭

রিজেন্টের অনিয়ম প্রকাশ করা হবে: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
জুলাই ০৯, ২০২০ ১০:৪৮
১৫ বার পঠিত

তদন্তের মাধ্যমে করোনাভাইরাস আক্রান্ত রোগীর পরীক্ষা রিপোর্ট সংক্রান্ত রিজেন্ট হাসপাতালের সব অনিয়ম প্রকাশ করা হবে।বুধবার (৮ জুন) জাতীয় সংসদে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশীদের অনির্ধারিত এক আলোচনায় অংশ নিয়ে এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, তার সরকার সব অনিয়ম খুঁজে বের করবে।সরকার প্রতিটি পদক্ষেপের উদ্যোগ নিয়েছে। ইতিমধ্যে অপরাধীদের গ্রেপ্তার করা হয়েছে। করোনাকালে সরকারি ত্রাণ সামগ্রী বিতরণে দুর্নীতি ও অনিয়মের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, সরকার ৫০ লাখ পরিবারকে জরুরি সহায়তা দিচ্ছে।এ জন্য একটি তালিকা প্রস্তুত করা হয়েছে। এ তালিকা তিন ধাপ অনুসরণ করে প্রস্তুত করা হচ্ছে। এনআইডি এবং ভোটার তালিকা অনুসারে তাদের নাম ঠিকানা পর্যবেক্ষণ করা হয়েছে। সব তথ্য সঠিকভাবে যাচাই করার পর যাদের প্রয়োজন, তাদেরকেই সহায়তা দিচ্ছে সরকার।

এর আগে অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে হারুনুর রশীদ বলেন, রিজেন্ট হাসপাতালের দুর্নীতির দায় স্বাস্থ্য মন্ত্রণালয় এবং স্বাস্থ্য বিভাগ এড়াতে পারে না। ওই বিভাগই এ হাসপাতালকে লাইসেন্স দিয়েছে। বেসরকারি বিভিন্ন হাসপাতালকে লাইসেন্স দেয়ার ক্ষেত্রে অনিয়ম হয়েছে।

তিনি বলেন,মানুষের জীবন-মৃত্যু নিয়ে যারা ছিনিমিনি খেলে, তাদের বাঁচিয়ে রাখা উচিত নয়; তাদের ক্রসফায়ারে দেয়া উচিত। স্বরাষ্ট্রমন্ত্রীকে উদ্দেশ করে হারুন বলেন, আপনি মাদকাসক্ত-মলম পার্টির লোকদের ধরে ক্রসফায়ার দিচ্ছেন। অথচ এতো বড় অপকর্ম করলো এখন পর্যন্ত সে গ্রেফতার হয়নি। সে কোথায় আছে?’ হারুন বলেন, রাজধানী ঢাকার মতো জায়গায় রিজেন্ট হাসপাতাল করোনা চিকিৎসার দেদারসে ভুয়া প্রত্যয়নপত্র দিয়েছে। এক দুইটি নয়, ছয় হাজারের বেশি। তারা আবার সরকারের কাছেও টাকা দাবি করেছে।

এমআই



মন্তব্য