ঢাকা - আগস্ট ০৪, ২০২০ : ১৯ শ্রাবণ, ১৪২৭

ভিন্ন দল ও মতকে মেনে নিতে পারে না আ'লীগ

নিউজ ডেস্ক
জুলাই ০৯, ২০২০ ১০:৪৮
২১ বার পঠিত

ভিন্ন দল ও মতের অস্তিত্বকে কোনো ক্রমেই মেনে নিতে পারে না আওয়ামী লীগ। তারা মনে করে আওয়ামী লীগ ও রাষ্ট্র অভিন্ন একটি সত্ত্বা। তাদের বিরুদ্ধে সমালোচনা করলেই, তারা মনে করে দেশের বিরুদ্ধে সমালোচনা করা।বুধবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ।

রিজভী আরও বলেন, আওয়ামী লীগ কোনোদিনই সহিষ্ণুতার শিক্ষা গ্রহণ করেনি। মুলত: দুর্নীতির বহু দৈত্যকার কেলেংকারীর কথা যেন মানুষ জানতে না পারে, এ জন্যই মুক্ত চিন্তার মানুষদের বিরুদ্ধে ঢালাওভাবে ডিজিটাল নিরাপত্তা আইন প্রয়োগ করা হচ্ছে। শাসকের বিরোধীতা করার অর্থ রাষ্ট্রের বিরোধীতা করা নয়। আর এজন্য নিরাপরাধ ব্যক্তির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মত ড্রাকোনিয়ান আইন প্রয়োগ করা গুরুত্বর অন্যায় ও পাপ।

রিজভী জানান, আওয়ামী লীগের নিজস্ব একটা স্টাইল আছে। সেটি হচ্ছে, বহুদলীয় গণতন্ত্রকে সহ্য না করা। তাদের ঐতিহ্য হচ্ছে ছলেবলে কৌশলে ক্ষমতায় এসে গণতন্ত্রের আলোকে কেড়ে নিয়ে নিজেদের দলীয় শাসনকে রাষ্ট্রশক্তি দিয়ে প্রতিষ্ঠা করা। বিচার বিভাগের স্বাধীনতা, সুশাসন, মত প্রকাশের স্বাধীনতা আর আওয়ামী লীগ একসঙ্গে চলতে পারে না,দাবি রিজভীর।

এমআই



মন্তব্য