ঢাকা - আগস্ট ১০, ২০২০ : ২৬ শ্রাবণ, ১৪২৭

উপনির্বাচনের সিদ্ধান্ত পুনঃবিবেচনার দাবি বিএনপির

নিউজ ডেস্ক
জুলাই ০৮, ২০২০ ১০:০০
২২ বার পঠিত

বগুড়া-১ ও যশোর-৬ আসনে উপনির্বাচনের সিদ্ধান্ত পুনঃবিবেচনার জন্য নির্বাচন কমিশনের কাছে দাবি জানিয়েছে বিএনপি।বিদ্যমান করোনা পরিস্থিতিতে জনস্বার্থ বিবেচনায় এ দাবি। একই কারণে এ উপনির্বাচনে অংশ নেবে না বলে নির্বাচন কমিশনকে জানিয়ে দিয়েছে দলটি।মঙ্গলবার (৭ জুলাই) নির্বাচন কমিশনের সঙ্গে সাক্ষাৎ করে এ সংক্রান্ত একটি চিঠি দিয়েছে বিএনপির একটি প্রতিনিধিদল।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত প্রধান নির্বাচন কমিশনার বরাবর লেখা চিঠিতে বলা হয়েছে,বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা প্রতিনিয়ত আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাচ্ছে। দেশের উত্তরবঙ্গে বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করেছে। এ অবস্থায় আগামী ১৪ জুলাই বগুড়া-১ ও যশোর-৩ আসনে নির্বাচন অনুষ্ঠানের ঘোষণায় বিএনপি গভীরভাবে ক্ষুব্ধ ও স্তম্ভিত। এ দুই আসনের উপনির্বাচনে ভোটগ্রহণের সিদ্ধান্তকে সম্পূর্ণ অযৌক্তিক ও অগ্রহণযোগ্য বলে মনে করে বিএনপি। চিঠিতে উল্লেখ করা হয়, নির্বাচন কমিশনের এ ধরনের পদক্ষেপ জনস্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর ও চরম হুমকিস্বরূপ।

প্রসঙ্গত, এ দুই সংসদীয় আসনে ২৯ মার্চ নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে ভোটগ্রহণের সপ্তাহখানেক আগে স্থগিত করা হয়। আর এখন সাংবিধানিক বাধ্যবাধকতার কারনে এ নির্বাচন করতে হচ্ছে ইসিকে। ১৫ জুলাই বগুড়া-১ আসনের এবং ১৮ জুলাই যশোর-৬ আসনের নির্বাচন অনুষ্ঠানের জন্য সংবিধান নির্ধারিত ১৮০ দিন শেষ হবে।



মন্তব্য