ঢাকা - আগস্ট ০৪, ২০২০ : ১৯ শ্রাবণ, ১৪২৭

২৪ ঘণ্টায় শনাক্তের হার বাইশের বেশি

নিউজ ডেস্ক
জুলাই ০৫, ২০২০ ১০:১৮
২৪ বার পঠিত

বাংলাদেশে সরকারি হিসাবে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার বাইশের বেশি,২২ দশমিক ৩৩ শতাংশ। এ সময়ে পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৭২৭ জনের নমুনা। করোনা ধরা পড়েছে তিন হাজার ২৮৮ জনের।

শনিবার (৪ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে করোনা সম্পর্কিত দেশের সার্বিক পরিস্থিতি জানানো হয়েছে। এতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৫ শতাংশ এবং সুস্থতার হার ৪৪ দশমিক ২৯ শতাংশ। এ সময়ে ২৯ জন করোনা রোগী মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৯৯৭ জন। মোট শনাক্ত হয়েছে এক লাখ ৫৯ হাজার ৬৭৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৬৭৩ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭০ হাজার ৭২১ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৮৭১টি।এখন পর্যন্ত ৮ লাখ ৩২ হাজার ৭৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বুলেটিনে জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ জন পুরুষ এবং ৮ জন নারী। এর মধ্যে ঢকা বিভাগে ৯ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন, বরিশাল বিভাগে ২ জন, রাজশাহী বিভাগে ৭ জন, খুলনা বিভাগে ৩ জন, সিলেটে ৩ জন এবং ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৫ জন, বাসায় মৃত্যুবরণ করেছেন একজন এবং মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে তিন জনকে। এখন পর্যন্ত মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ১ হাজার ৫৮৭ জন, (৭৯ দশমিক ৪৭ ভাগ) এবং নারী ৪১০ জন,(২০ দশমিক ৫৩ ভাগ)।

এমআfই



মন্তব্য