ঢাকা - আগস্ট ০৯, ২০২০ : ২৪ শ্রাবণ, ১৪২৭

জরুরি প্রয়োজনে ভার্চুয়াল আদালত চালানোর সুপারিশ

নিউজ ডেস্ক
জুন ২৯, ২০২০ ১০:২৭
৫৮ বার পঠিত

শুধু জরুরি প্রয়োজন হলেই ভার্চুয়াল মাধ্যমে আদালতের কার্যক্রম চালানোর সুপারিশ করেছে আইন ও বিচার মন্ত্রণালয়বিষয়ক সংসদীয় কমিটি। সংসদে এ সংক্রান্ত বিল উত্থাপনের পর পরীক্ষা-নিরীক্ষা এবং আইন বিশেষজ্ঞদের মত নিয়ে এ সুপারিশ চূড়ান্ত করা হয়েছে। রোববার কমিটির বৈঠকে এ সুপারিশ করার সিদ্ধান্ত হয়।বৈঠক শেষে কমিটির সভাপতি আবদুল মতিন খসরু গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

সাবেক এ মন্ত্রী বলেন, কোনো মহামারী, জরুরি প্রয়োজন কিংবা নিরাপত্তার প্রশ্ন উঠলে উচ্চ আদালত এ আইন প্রয়োগ করবে। সংসদীয় কমিটির আহবানে আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, জ্যেষ্ঠ আইনজীবী এম আমীর-উল ইসলাম, আবদুল বাসেত মজুমদার, ইউসুফ হোসেন হুমায়ুনসহ কয়েকজন লিখিত মতামত দিয়েছেন।

সংসদীয় কমিটির বৈঠকে আইনমন্ত্রী আনিসুল হক, কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান, আবদুল মজিদ খান, শহীদুজ্জামান সরকার, শামীম হায়দার পাটোয়ারী ও গ্লোরিয়া ঝর্ণা সরকার,লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের সচিব নরেন দাস, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর উপস্থিত ছিলেন। সোমবার বিলটি পাসের সুপারিশ করে প্রতিবেদন সংসদে উপস্থাপন করা হতে পারে বলে জানা গেছে।

এমআই



মন্তব্য