ঢাকা - আগস্ট ০৯, ২০২০ : ২৪ শ্রাবণ, ১৪২৭

১৭শ' ছাড়ালো প্রাণহানি 

নিউজ ডেস্ক
জুন ২৯, ২০২০ ১০:২৭
৫৫ বার পঠিত

সরকারি হিসাবে বাংলাদেশে করোনা রোগে মোট প্রাণহানির সংখ্যা ১৭শ’ ছাড়িয়েছে।শনাক্ত হয়েছেন এক লাখ ৩৭ হাজার ৭৮৭ জন। গত ২৪ ঘণ্টার ৪৩ জনসহ এখন পর্যন্ত মারা গেছেন এক হাজার ৭৩৮ জন। একই সময়ে নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৮০৯ জনের।

রোববার (২৮ জুন) করোনা সম্পর্কিত দেশের সার্বিক পরিস্থিতি জানানো হয়েছে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে।বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। তিনি জানান,২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক ০৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৬ শতাংশ।সুস্থতার হার ৪০ দশমিক ৪৪ শতাংশ।গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৪০৯ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৫৫ হাজার ৭২৭ জন।

বুলেটিনে বলা হয়,গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ৩৪টি, পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৯৯টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে সাত লাখ ৩০ হাজার ১৯৭টি । একই সময়ে মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ জন পুরুষ এবং ১৪ জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রাম বিভাগে ১০ জন, রাজশাহী বিভাগে দুই জন, খুলনা বিভাগে তিন জন, সিলেট বিভাগে তিন জন, বরিশাল বিভাগে দুই জন, ময়মনসিংহ বিভাগে একজন এবং রংপুর বিভাগে একজন রয়েছেন। ৪৩ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩০ জন, বাসায় মৃত্যুবরণ করেছেন ১২ জন এবং মৃত অবস্থায় হাসপাতালে আনা হয় একজনকে।

এমআই



মন্তব্য