ঢাকা - অক্টোবর ০১, ২০২০ : ১৬ আশ্বিন, ১৪২৭

‘শিশুদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে হবে’

নিউজ ডেস্ক
জুন ২৭, ২০২০ ২০:৪১
১০২ বার পঠিত

ৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, শিশুদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হলে, সবার আগে তাকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে হবে। তাকে নৈতিকতার শিক্ষা দিতে হবে। কেননা একটি শিশুকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে নৈতিক শিক্ষার কোনো বিকল্প নেই। নীতিহীন এবং মূল্যবোধহীন শিক্ষার সার্টিফিকেট চাকুরি দিতে পারে, কিন্তু প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে পারে না।

মন্ত্রী শনিবার ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট এর আয়োজনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের পিরোজপুর জেলার অনলাইন কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে উদ্বোধনী ভাষণে একথা বলেন।

মন্ত্রী আরো বলেন, আমাদের জীবনটা অতি সংক্ষিপ্ত। ইচ্ছা করলেই নির্ধারিত সময়ের বাইরে এক মুহূর্তও থাকার সুযোগ নাই। আমাদের মানবতার কল্যাণে নিয়োজিত হতে হবে। নৈতিকতা ও মূল্যবোধের শিক্ষায় আমরা পিছিয়ে রয়েছি। আধুনিকতার নামে সভ্যতা, মানবিকতা ধ্বংস হচ্ছে কিনা তা ভেবে দেখতে হবে। আমি সবসময় বলে থাকি যে, আসুন আমরা সবাই মিলে বিনিয়োগ করি সন্তানে। পরিবারই হচ্ছে সন্তানকে আদর্শ শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার উপযুক্ত স্থান। আমরা আমাদের সন্তানদের ধর্মের মূল কথায় উজ্জীবিত করি।’



মন্তব্য