ঢাকা - জুলাই ০৫, ২০২০ : ২১ আষাঢ়, ১৪২৭

সুস্থ হয়েছেন ১২ হাজারের বেশি করোনা রোগী

নিউজ ডেস্ক
জুন ০৫, ২০২০ ১০:০০
৮৮ বার পঠিত

গত ২৪ ঘণ্টার ৫৭১ জনসহ বাংলাদেশে এখন পর্যন্ত মোট ১২ হাজার ১৬১ জন করোনা রোগ থেকে সুস্থ হয়েছেন।গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় দুই হাজার ৪২৩ জন করোনায় সংক্রমিত বলে শনাক্ত হয়েছেন। একই সময়ে ৩৫ জন করোনায় সংক্রমিত মানুষের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট ৫৭ হাজার ৫৬৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে, মৃতের সংখ্যা দাঁড়ালো ৭৮১ জনে।

বৃহস্পতিবার করোনা সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনের আয়োজন করা হয়। সেখানে এ সব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। তিনি জানান, মারা যাওয়া ৩৫ জনের মধ্যে ২৯ জন পুরুষ এবং ছয় জন নারী। এর মধ্যে ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রাম বিভাগে ৯ জন, সিলেট বিভাগে দুই জন এবং রাজশাহী, বরিশাল ও খুলনা বিভাগের একজন করে রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে ২২ জনের, বাসায় ১২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া মৃত অবস্থায় হাসপাতালে আনা হয় একজনকে।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার৭৮৮টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৬৯৪টি। এখন পর্যন্ত তিন লাখ ৫৮ হাজার ২৭৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ১৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৬ শতাংশ।

এমআই



মন্তব্য