ঢাকা - সেপ্টেম্বর ২৮, ২০২০ : ১২ আশ্বিন, ১৪২৭

গণপরিবহনে স্বাস্থ্যবিধি মানা হয়েছে

নিউজ ডেস্ক
জুন ০৩, ২০২০ ০৯:০৫
১০১ বার পঠিত

দুই মাসের বেশি সময় বন্ধ থাকার পর বিদ্যমান করোনা পরিস্থিতির ভেতরেই সোমবার থেকে সারাদেশে গণপরিবহন চালু হয়েছে।গণপরিবহন চালুর প্রথম দিনে অধিকাংশ ক্ষেত্রে করোনা সম্পর্কিত স্বাস্থ্যবিধি মানা হয়েছে।মঙ্গলবার (২ জুন) এক ভিডিও বার্তায় গণপরিবহনে স্বাস্থ্য বিধি মানার দাবি করেন সড়ক ও পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। করোনার সংক্রমণ ঠেকাতে দীর্ঘদিন গণপরিবহন চলাচল বন্ধ রেখেছিল সরকার।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, সোমবার থেকে শর্ত সাপেক্ষে সারাদেশে গণপরিবহন চলছে। প্রথম দিনে অধিকাংশ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানা হয়েছে। অর্ধেক বা তার চেয়ে কম যাত্রী নিয়ে গণপরিবহন চলেছে। অনেকের ভাড়া সমন্বয় নিয়ে শঙ্কা ছিল। স্বাস্থ্যবিধি মেনে জনগণের প্রতি মানবিক আচরণ এবং সংকটে ইতিবাচক সাড়া দেওয়ায় মালিক সমিতি শ্রমিক সংগঠনসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।

তিনি বলেন, অনেকে মনে করছেন- যাত্রী সংখ্যা বাড়লে পরিবহনগুলো অর্ধেক আসন খালি রাখার শর্ত মানবে না। জনগণের এ আশঙ্কা থেকে পরিবহন মালিক-শ্রমিকদের নিজেদের মুক্ত রাখতে হবে। গাড়িতে ওঠার আগে ও নামতে প্রতিটি ক্ষেত্রে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলতে আবার অনুরোধ করছি। তিনি বলেন, সবাই সচেতন থাকলে কোভিড সংক্রমণ রোধ সহজ হবে।করোনাভাইরাস মালিক-শ্রমিককে আলাদাভাবে চিনবে না। ছাড় দেবে না কাউকে। তাই নিজেদের স্বার্থেই সচেতনতা জরুরি।

এমআই



মন্তব্য