ঢাকা - সেপ্টেম্বর ২৯, ২০২০ : ১৪ আশ্বিন, ১৪২৭

বাসের বর্ধিত ভাড়া প্রত্যাহার চায় বিএনপি

নিউজ ডেস্ক
জুন ০১, ২০২০ ১০:০৯
১০৩ বার পঠিত

করোনা সংকটকালে জনগণের দুর্বিসহ পরিস্থিতির মাঝে বাস ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছে বিএনপি। রোববার অনলাইন ব্রিফিংয়ে দলের পক্ষে এ দাবি জানান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, এ মুহূর্তে বাস ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত জনগণকে জিম্মি করে সরকারের রক্তচোষার নীতি। করোনার আঘাতে জনজীবন মহাবিপর্যয়ের মধ্যে। দিন আনে দিন খায় মানুষ, দিনমজুর, রিকশাচালকসহ নিম্ন-মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এর ওপর বাস ভাড়া বৃদ্ধি ওই নিরন্ন ও বিপন্ন মানুষের ওপর কষাঘাত। রিজভী বলেন, বাস চালুর আগেই বাস ভাড়া বৃদ্ধির সিদ্ধান্তেই প্রমাণিত হয়- এ সরকার শোষণ ও গরিব মারার যন্ত্র।

বাস ভাড়া বৃদ্ধির বিরোধিতা করে বিএনপির এ মুখপাত্র বলেন, ‘মড়ার ওপর খাঁড়ার ঘা নীতি- আওয়ামী লীগ সরকারের প্রতিষ্ঠিত কর্মসূচি। জনগণকে জিম্মি করে রক্তচোষার নীতি এদের একমাত্র চালিকা শক্তি। প্রসঙ্গত,দীর্ঘদিন বন্ধ থাকার পর সোমবার থেকে চলাচল শুরু করছে বাস।কেবল করোনাকালের জন্য বিদ্যমান বাস ভাড়ার ৬০ শতাংশ বাড়িয়ে রোববার প্রজ্ঞাপন জারি করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।করোনার সংক্রমণ ঠেকাতে সরকার বাসের মোট সিটের অর্ধেক সংখ্যক যাত্রী বহনের শর্ত জুড়ে দেয় বাস মালিকরা।এরপরই বাস ভাড়া বাড়ানোর দাবি জানায় বাস মালিকরা।

এমআই



মন্তব্য