ঢাকা - জুন ০৬, ২০২০ : ২২ জ্যৈষ্ঠ, ১৪২৭

৭৬ দিনে শনাক্ত ছাড়ালো ৩০ হাজার

নিউজ ডেস্ক
মে ২২, ২০২০ ২১:১২
৭৩ বার পঠিত

বাংলাদেশে প্রথম শনাক্ত ঘোষণার ৭৬ দিনে করোনায় সংক্রমিত মানুষের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ছাড়িয়েছে চার শতাধিক।গত ২৪ ঘন্টা মিলে এ সময়ে সরকারিভাবে করোনায় মোট শনাক্ত হয়েছে ৩০ হাজার ২০৫ জন, মারা গেছে ৪৩২ জন।

২৪ ঘন্টার হিসেবে এখন পর্যন্ত সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটেছে গেল ২৪ ঘন্টায়,২৪ জন। একই সময়ে নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে এক হাজার ৬৯৪ জন।গত ৮ মার্চ সরকারের তরফ থেকে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার ঘোষণা দেয়া হয়।

শুক্রবার অনলাইনে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে করোনা সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘন্টায় মারা যাওয়া ২৪ জনের মধ্যে ঢাকা বিভাগের ১৩ জন, চট্টগ্রাম বিভাগের ৯ জন, বরিশাল এবং ময়মনসিংহ বিভাগের একজন করে রয়েছেন। এর মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৫ জন, বাড়িতে মারা গেছেন আট জন এবং মৃত অবস্থায় হাসপাতালে আনা হয় একজনকে।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৮৮ জন এবং এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ছয় হাজার ১৯০ জন। শনাক্ত রোগীর সংখ্যা বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৪৯ শতাংশ, আর মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৯৯৩টি, আর পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৭২৭টি।



মন্তব্য