ঢাকা - জুন ০২, ২০২০ : ১৯ জ্যৈষ্ঠ, ১৪২৭

আক্রান্ত  বাড়ছে পুলিশ ও আনসারে

নিউজ ডেস্ক
মে ১৪, ২০২০ ১০:৩২
৫৬ বার পঠিত

দেশে পুলিশ ও আনসার সদস্যদের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সংখ্যা বাড়ছে।বুধবার পর্যন্ত পুলিশে বাহিনীতে মোট আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯২৬ জন এবং আনসারে ১৭০ জন। করোনা উপসর্গ নিয়ে পুলিশের ১ হাজার ১৫৯ জন আইসোলেশনে আছেন।

করোনায় আক্রান্তদের হাসপাতালে পাঠানো, আক্রান্তদের সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিন নিশ্চিত, আক্রান্তদের লাশ সৎকার ও দাফন নিশ্চিত করতে শুরু থেকেই স্বাস্থ্যঝুঁকি নিয়ে তৎপর রয়েছেপুলিশ। এসব করতে গিয়ে পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হচ্ছেন।করোনা হাসপাতালসহ অন্যান্য প্রতিষ্ঠানে দায়িত্ব পালনকালে আক্রান্ত হচ্ছেন আনসার সদস্যরা।

পুলিশ সদর দপ্তর সূত্র গণমাধ্যমকে জানায়, মোট আক্রান্তের মধ্যে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৯০৭ জন সদস্য রয়েছেন। মঙ্গলবার সারা দেশে আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৮৭৮ জন। বুধবার পর্যন্ত সারা দেশে ৪ হাজার ৯৬১ জন পুলিশ সদস্য কোয়ারেন্টিনে ছিলেন,৩২১ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। মঙ্গলবার কোয়ারেন্টিনে ছিলেন ৪ হাজার ৮০৩ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া সাতজন পুলিশ সদস্যের সবাই ডিএমপির। পুলিশের বিশেষায়িত ইউনিট র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নে (র‌্যাব) করোনায় আক্রান্তের সংখ্যা শতাধিক ছাড়িয়েছে।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-গণমাধ্যম ও জনসংযোগ) সোহেল রানা গণমাধ্যমকে জানিয়েছেন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের নির্দেশে আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে বিশেষ দল গঠন করা হয়েছে। দলটি হাসপাতালে আক্রান্তদের খোঁজ নিচ্ছে এবং তাদের প্রয়োজনীয় সব চাহিদা পূরণ করছে।

আনসার ও ভিডিপি সদর দপ্তরের উপপরিচালক (গণমাধ্যম) মেহেনাজ তাবাসসুম গণমাধ্যমকে বলেন, এখন ৪৩৫ আনসার সদস্য প্রাতিষ্ঠানিক, ভাড়া করা আবাসিক হোটেলে ও একজন নিজ কোয়ারেন্টিনে আছেন। মঙ্গলবার পর্যন্ত ১১ জন আনসার সদস্য সুস্থ হয়ে ফিরেছেন।

এমআই



মন্তব্য