ঢাকা - জুন ০২, ২০২০ : ১৯ জ্যৈষ্ঠ, ১৪২৭

দেবহাটার পারুলিয়ায় কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

নিউজ ডেস্ক
মে ০৫, ২০২০ ১৪:৪৩
৪১৭ বার পঠিত

সাতক্ষীরার দেবহাটা উপজেলার পারুলিয়া ইউনিয়নে এক গরিব কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগের নেতৃবৃন্দ। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সুমন ও সাধারণ সম্পাদক এ এইচ সোহাগের নির্দেশে ইউপির খেজুরবাড়িয়া গ্রামের কৃষক সাহেব আলীর এক বিঘা ৫ কাঠা জমির ধান কেটে দেন তারা।

কৃষক সাহেব আলী জানান, মাঠে ধান পেকে গেছে। দ্রুত ধান কেটে ঘরে তোলা দরকার। কিন্তু করোনাভাইরাসের প্রকোপের কারণে ধানকাটা শ্রমিক মিলছে না। ধানকাটা নিয়ে খুব দুশ্চিন্তায় ছিলাম। এদিকে মাঝে মধ্যেই ঝড়-বৃষ্টি হচ্ছে। দ্রুত ধান কেটে ঘরে তুলতে না পারলে ক্ষেতের ফসল ক্ষেতেই নষ্ট হবে। না খেয়ে মরতে হবে বউ বাচ্চা নিয়ে।

এই পরিস্থিতিতে ছাত্রলীগের ছেলেরা ধান কেটে দিয়েছে। তারা সকাল থেকে আমার এক বিঘা ৫ কাঠা জমির ধান কেটে দিয়েছে। করোনার মধ্যে যখন কোনো শ্রমিক পাচ্ছিলাম না তখন তারা আমার জমির ধানগুলো কেটে দেয়ায় আমার অনেক উপকার হয়েছে। আমি তাদের প্রতি অনেক কৃতজ্ঞ। রোজার মধ্যে রোজা থেকে তারা আমার যে উপকার করল, তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আবু রায়হান ও সাধারণ সম্পাদক নাসিরুল ইসলামের নেতৃত্বে ধান কাটায় অংশ নেন ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নূর নবী হোসেন, ১নং ওয়ার্ড সভাপতি আল আমিন ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, ৩নং ওয়ার্ড সভাপতি অনিক ঘোষ ও সাধারণ সম্পাদক বাবলা গাজী, ৬নং ওয়ার্ড সভাপতি নাঈম হাসান ও সাধারণ সম্পাদক রিদুল হোসেন, ৭নং ওয়ার্ড সভাপতি শামিম হোসেন অভি ও সাধারণ সম্পাদক শিপন হোসেন। এছাড়া ছাত্রলীগ কর্মী মুন্না, সাগর, রিপন, বাবু, শুভ্র বসু প্রমুখ ধান কাটায় অংশগ্রহণ করেন।

সভাপতি আবু রায়হান বলেন, করোনার এই ভয়াবহ পরিস্থিতির মধ্যে এলাকার গরিব কৃষকরা খুব সমস্যায় পড়েছে। মাঠে ধান পাকলেও শ্রমিক সঙ্কটের কারণে ধান ঘরে তুলতে পারছে না। আমি আমার কর্মীদের নিয়ে এসব কৃষদের সাহায্য করার চেষ্টা করছি। তারই অংশ হিসেবে আজ এক কৃষকের ১ বিঘা ৫ কাঠা জমির ধান কেটে দিলাম।

সাধারণ সম্পাদক নাসিরুল বলেন, জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা গরিব অসহায়দের সাহায্যে কাজ করছি। আজ এক গরিব কৃষকের ধান কেটে দিয়েছি। প্রচণ্ড রোঁদের মধ্যে আমাদের কর্মীরা ধান কেটেছে, আমি তাদের আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। করোনা পরিস্থিতি মোকাবেলায় আমরা অসহায় গরিবদের পাশে থাকব।



মন্তব্য