ঢাকা - মে ৩০, ২০২০ : ১৫ জ্যৈষ্ঠ, ১৪২৭

৪ হাজার ৬০০ করোনা আইসোলেশন বেড হবে

নিউজ ডেস্ক
এপ্রিল ১০, ২০২০ ০৯:৫৭
৮৩ বার পঠিত

দেশে করোনার প্রকোপ ঠেকাতে রাজধানীতে ৪ হাজার ৬০০টি আইসোলেশন বেড করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।বৃহষ্পতিবার নিজ বাসা থেকে অনলাইন ব্রিফিংয়ে করোনা ভাইরাস সংক্রান্ত তথ্য প্রকাশকালে এ কথা বলেন তিনি।

জাহিদ মালেক বলেন, বসুন্ধরা কনভেনশন সেন্টারে অন্তত ২ হাজার আইসোলেশন বেড করার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়েছে।আগামী ১৫-২০ দিনের মধ্যেই সব আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে। রাজধানীর নর্থ সিটি সেন্টারকে ১৪’শ বেড এবং উত্তরার দিয়া বাড়ির পূর্ব নির্ধারিত ৪টি বিল্ডিং এ আরো ১২’শ বেডের আইসোলেশন সেন্টার করা হবে।

জাহিদ মালেক জানান,দেশে সাড়ে ৫’শর উপড়ে ভেন্টিলেটর রয়েছে।পাশাপাশি আরো ৩৮০ টি নতুন ভেন্টিলেটর আনা হচ্ছে।আইসিইউ আর ভেণ্টিলেটর এক জিনিস নয়।একটি আইসিইউ ইউনিটে একাধিক ভেন্টিলেটর থাকতে পারে।

স্বাস্থ্যমন্ত্রীর অনলাইন সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক প্রফেসর সানিয়া তাহমিনা ও আইইডিসিয়ার এর পরিচালক অধ্যাপক মীরজাদি সাব্রিনা ফ্লোরা।

এমআই



মন্তব্য