ঢাকা - মে ৩০, ২০২০ : ১৫ জ্যৈষ্ঠ, ১৪২৭

ব্যাংকে লেনদন ১০টা-সাড়ে ১২টা পূননির্ধারণ

নিউজ ডেস্ক
এপ্রিল ১০, ২০২০ ০৯:৫৭
৮৭ বার পঠিত

দেশে বিরাজমান করোনাভাইরাস পরিস্থিতিতে পূননির্ধারণ করা হয়েছে ব্যাংক কার্যক্রমের সময়সুচী।নতুন সুচি অনুযায়ী লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত।লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে ব্যাংক।আগামী ১২ এপ্রিল (রোববার)থেকে কার‌্যকর হবে নতুন এ নির্দেশনা।

পাশাপাশি যেসব এলাকা লকডাউন করা হয়েছে, ওই এলাকার ব্যাংক শাখা বন্ধ থাকবে।বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়ম অনুযায়ী লেনদেন চলাকালীন নির্দিষ্ট দূরত্ব মেনে চলার ব্যপারে কঠোর হতে বলা হয়েছে।বাংলাদেশ ব্যাংকের সবশেষ নির্দেশনায় জানা গেছে এ তথ্য।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‌দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। রাষ্ট্রায়ত্ত অগ্রণী ব্যাংকের প্রিন্সিপাল শাখায় একজন কর্মকর্তার দেহে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে।সার্বিক অবস্থা বিবেচনায় নিয়ে কেন্দ্রীয় ব্যাংক লেনদেন ও ব্যাংক খোলা রাখার সময় কমিয়েছে।

এর আগে গত ৫ থেকে ৮ এপ্রিল পর্যন্ত প্রতিদিন ব্যাংক লেনদেন সময়সীমা ছিল সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত।করোনাভাইরাস পরিস্থিতিতে দেশে ২৬ মার্চ সাপ্তাহিক ছুটিসহ ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার।ওই সময় ব্যাংক লেনদেন সময়সীমা সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ছিল।

এমআই



মন্তব্য