ঢাকা - মে ৩০, ২০২০ : ১৫ জ্যৈষ্ঠ, ১৪২৭

মাজেদের ফাঁসির রায় দ্রুত কার্যকর চায় আ’লীগ

নিউজ ডেস্ক
এপ্রিল ০৯, ২০২০ ১১:০৮
১২৬ বার পঠিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আবদুল মাজেদের ফাঁসির রায় অবিলম্বে কার্যকর করতে সরকারের কাছে দাবি জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বুধবার এক বিবৃতিতে এ দাবি জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, নির্দিষ্ট মেয়াদে ফাঁসির রায় কার্যকর করার কথা আইনে উল্লেখ আছে। বঙ্গবন্ধুর খুনিদের ফাঁসির রায় সম্পূর্ণ বিচারিক প্রক্রিয়ার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। দেশের সংবিধান ও প্রচলিত ফৌজদারি কার্যবিধি অনুযায়ী ফাঁসির রায় কার্যকরের ক্ষেত্রে আইনগত কোনো বাধা নেই।

তিনি বলেন, ফাঁসির রায় কার্যকরের জন্য আইনসঙ্গত প্রক্রিয়া শুরু হয়েছে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। আওয়ামী লীগের পক্ষ থেকে সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অবিলম্বে ফাঁসির রায় কার্যকর করার দাবি জানাচ্ছি। ওবায়দুল কাদের জানান, এ মামলায় দণ্ডপ্রাপ্ত ৫ খুনি- রাশেদ চৌধুরী, নূর চৌধুরী, শরিফুল হক ডালিম, কর্নেল রশিদ ও মুসলেহউদ্দিন রিসালদার এখনো পলাতক আছে। তাদের দেশে ফিরিয়ে আনার জন্য দীর্ঘদিন ধরে সরকারের বিভিন্ন সংস্থার প্রচেষ্টা অব্যাহত রয়েছে এবং সেটা আরও জোরদার করার দাবি জানাচ্ছি।

এমআই



মন্তব্য