ঢাকা - মে ৩০, ২০২০ : ১৬ জ্যৈষ্ঠ, ১৪২৭

করোনায় কর্মহীনদের খাদ্য দেবে সরকার

নিউজ ডেস্ক
এপ্রিল ০৩, ২০২০ ১২:২৮
৩১ বার পঠিত

দেশে বিদ্যমান করোনাভাইরাস পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া মানুষের ঘরে অগ্রাধিকার ভিত্তিতে খাদ্য পৌঁছে দিতে উদ্যোগ নেয়া হয়েছে। এসব কর্মহীন মানুষের তালিকা প্রণয়নসহ এ বিষয়ে প্রয়োজনী পদক্ষেপ গ্রহণে আদেশ জারি করা হয়েছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এ উদ্যোগ নিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব গণমাধ্যমকে জানান, কর্মহীনদের তালিকা প্রণয়ন থেকে ঘরে ঘরে খাদ্য সহায়তা দেয়ার ক্ষেত্রে সরাসরি কাজ করবে স্থানীয় জনপ্রতিনিধি ও জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি।সংকটকালীন কেউ দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়লে নেয়া হবে কঠোর ব্যবস্থা।সংকট চলাকালে সারাদেশের কর্মহীনদের নিত্য প্রয়োজনীয় পণ্যসহ অর্থ সহায়তাও দেয়া হবে। এ পর্যন্ত প্রায় ৪০ হাজার মেট্রিক টন চাল ও সাড়ে ১১ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে বলেও জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব।

করোনা ভাইরাসের সংকটকালে দেশজুড়ে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।করোনার সংক্রমণ ছড়িয়ে পড়া রোধে সরকারি নির্দেশনা মেনে সবাই ঘরে অবস্থান করায় স্থবির হয়ে পড়েছ পুরো দেশ। এ অবস্থায়, প্রধানমন্ত্রীর নির্দেশে ভিক্ষুক, ভবঘুরে, দিনমজুর, রিকশাচালক, পরিবহণ শ্রমিক ও চায়ের দোকানদারের মতো কর্মহীন হয়ে পড়া মানুষের দ্রুত তালিকা করতে ওই আদেশ জারি করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

এমআই



মন্তব্য