ঢাকা - মে ৩০, ২০২০ : ১৫ জ্যৈষ্ঠ, ১৪২৭

দেশবাসীকে সাবধানে থাকার পরামর্শ খালেদার

নিউজ ডেস্ক
মার্চ ২৬, ২০২০ ১১:২৯
১৪৮ বার পঠিত

বিদ্যমান করোনাভাইরাস পরিস্থিতিতে দেশবাসীকে সাবধান ও সচেতন থাকতে পরামর্শ দিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীসহ দলের শীর্ষ ৭ নেতার সঙ্গে সাক্ষাতকালে এ পরামর্শ দেন তিনি।বুধবার সন্ধ্যায় গুলশান-২’র ৭৯ নম্বর রোডে খালেদা জিয়ার বাসভবনে তার সঙ্গে দেখা করতে যান তারা।

সাক্ষাৎ শেষে বেরিয়ে দলের মির্জা ফখরুল সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। ফখরুল বলেন, চিকিৎসার বিষয়ে আলোচনা হয়েছে। অন্তত কিছুদিন উনার (খালেদা জিয়া) কোয়ারেন্টিনে থাকার বিষয়ে আলোচনা হয়েছে। কেউ যেন উনার সঙ্গে দেখা-সাক্ষাৎ করতে না পারে, সে বিষয়ে আলোচনা হয়েছে। এ সময়ে তার সঙ্গে রাজনৈতিক বিষয়ে কোনো আলোচনা হয়নি।

উল্লেখ্য, দীর্ঘ দুই বছরেরও অধিক সময় কারাগারে বন্দি থাকার পর দুই শর্তে ছয় মাসের জন্য সাজা স্থগিত হলে বুধবার বিকালে মুক্তি পান খালেদা জিয়া। জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের কারাদণ্ড নিয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে বন্দি ছিলেন খালেদা জিয়া।গত বছর ১ এপ্রিল থেকে তাকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল সাবেক এ প্রধানমন্ত্রীকে। খালেদা জিয়ার জামিনের জন্য আইনজীবীরা গত দুই বছরে বহুবার আদালতে গেছেন। কিন্তু জামিন হয়নি। শেষশে মার্চের শুরুতে খালেদা জিয়ার সাময়িক মুক্তি চেয়ে পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করার খবর আসে। পাশাপাশি প্রধানমন্ত্রীর কাছেও পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়। এরপরই ছয় মাসের জন্য সাজা স্থগিত করার বিষয়টি জানান আইনমন্ত্রী।

এমআই



মন্তব্য