ঢাকা - এপ্রিল ০৪, ২০২০ : ২০ চৈত্র, ১৪২৬

নিঃস্ব হবে এশিয়ার আড়াই কোটি মানুষ

এপ্রিল ০১, ২০২০

অর্থনৈতিক মন্দার মুখে এসে দাঁড়িয়েছে বিশ^। করোনার মারাত্মক প্রভাব পড়ছে বিশ্ব অর্থনীতিতে। এমতাবস্থায় সর্বশেষ প্রতিবেদনে বিশ্ব ব্যাংক সতর্ক বার্তা দিয়েছে, ‘চীনসহ পূর্ব এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় উন্নয়নশীল দেশগুলোর প্রবৃদ্ধি দুই

মৃত্যুর দীর্ঘ মিছিলে বিশ্বব্যাপী বিভীষিকা

এপ্রিল ০১, ২০২০

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের ভয়াল থাবায় স্তব্ধ হয়ে পড়েছে গোটা বিশ্ব। ২০১টি দেশে ছড়িয়ে পড়া করোনার সংক্রমণে মৃতের সংখ্যা ৪২ হাজার ৪৪ জন। আক্রান্ত হয়েছে ৮ লাখ ৫৫ হাজার ১৩৯ জন।

নাইজেরিয়ায় লকডাউন ঘোষণা

এপ্রিল ০১, ২০২০

করোনা ছড়িয়ে পড়া রোধে সোমবার থেকে নাইজেরিয়ার ২০ মিলিয়নের বেশি মানুষ লকডাউনে রয়েছে। সাব সাহারান এই দেশটির বৃহত্তম নগরী লাগোস এবং রাজধানী আবুজায় এই লকডাউন চলছে। প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি করোনা

গাম্বিয়াতে এক ইমামের মৃত্যু

এপ্রিল ০১, ২০২০

গাম্বিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, পশ্চিম আফ্রিকার দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে এক ইমামের মৃত্যু হয়েছে। তিনি ছিলেন গাম্বিয়াতে করোনায় আক্রান্ত হওয়া দ্বিতীয় ব্যক্তি। ১৩ মার্চ প্রতিবেশী দেশ সেনেগাল থেকে তিনি গাম্বিয়ায়

জাপানে ৫৬ জনের মৃত্যু

এপ্রিল ০১, ২০২০

জাপানে করোনায় আক্রান্তের সংখ্যা ১৯৬৬। মারা গেছে ৫৬ জন। আক্রান্ত ৫৬ জনের অবস্থা আশঙ্কাজনক। ৪২৪ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে।

বলিভিয়ায় ৬ জনের মৃত্যু

এপ্রিল ০১, ২০২০

বলিভিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ১০৭, মারা গেছে ছয়জন। আক্রান্ত তিনজনের অবস্থা আশঙ্কাজনক। ১০১ জন চিকিৎসাধীন আছে।

উরুগুয়েতে আক্রান্ত ৩২২ জন

এপ্রিল ০১, ২০২০

সাড়ে ৩০ লাখ জনসংখ্যার দেশে মোট ৩২২ জন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৯ জনের অবস্থা আশঙ্কাজনক। মারা গেছে একজন। ২৫ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে।

সিরিয়ায় আক্রান্ত ১০ জন

এপ্রিল ০১, ২০২০

সিরিয়ায় এ পর্যন্ত ১০ জন করোনায় আক্রান্ত হয়েছে। দুইজন মারা গেছে। আটজন চিকিৎসাধীন আছেন। তবে চিকিৎসকরা জানিয়েছেন, আক্রান্তের সংখ্যা আরো বেশি।

মিয়ানমারে আক্রান্ত ১৪ জন

এপ্রিল ০১, ২০২০

মিয়ানমারে করোনায় আক্রান্তের সংখ্যা ১৪ জন। মারা গেছেন একজন। চিকিৎসাধীন আছেন ১৩ জন।

দক্ষিণ কোরিয়ায় ১৬২ জনের মৃত্যু

এপ্রিল ০১, ২০২০

দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত ৯ হাজার ৭৮৬ জন, মৃত্যু হয়েছে ১৬২ জনের এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৪০৮ জন। ৫৫ জনের অবস্থা আশঙ্কাজনক।