ঢাকা - এপ্রিল ১১, ২০২০ : ২৭ চৈত্র, ১৪২৬

সাবেক প্রধান বিচারপতিকে ফাঁসাতে নিজেই ফাঁসলেন ব্যারিস্টার

নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ২০, ২০২০ ১২:৪৭
৫১১ বার পঠিত

মামলা দিয়ে দেশের সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহাকে ফাঁসাতে গিয়ে উল্টো নিজেই ফাঁসলেন ব্যারিস্টার নাজমুল হুদা। মিথ্যা তথ্য দিয়ে এসকে সিনহার বিরুদ্ধে মামলা করার অভিযোগে সাবেক এ যোগাযোগমন্ত্রীর বিরুদ্ধে মামলা ঠুকে দিল দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার দুদকের ঢাকা বিভাগীয় কার্যালয়-১ এ মামলাটি করেন দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় এসকে সিনহার বিরুদ্ধে একটি মামলা করেন ব্যারিস্টার নাজমুল হুদা। মামলার এজাহারে বলা হয়,তত্ত্বাবধায়ক সরকারের আমলে তার বিরুদ্ধে হওয়া একটি মামলা উচ্চ আদালতে ডিসমিস করার পরও প্ররোচিত হয়ে মামলাটির রায় পরিবর্তন করা হয়। মামলাটি ডিসমিস করতে দুই কোটি টাকা ও অন্য একটি ব্যাংক গ্যারান্টির আড়াই কোটি টাকার অর্ধেক ১ কোটি ২৫ লাখ টাকা উৎকোচ চান এসকে সিনহা। পরে মামলাটি তদন্তের দায়িত্ব পায় দুদক। তদন্তে সিনহার বিরুদ্ধে নাজমুল হুদার মামলাটি মিথ্যা প্রমাণিত হয়।

দুদকের সচিব মোহাম্মদ দিলোয়ার বখত গণমাধ্যমকে বলেন, নাজমুল হুদার মামলাটি সম্পূর্ণ ভিত্তিহীন বলে দুদকের অনুসন্ধানে বেরিয়ে এসেছে। দুদক আইনের ২৮ এর ২ ধারায় বলা হয়েছে, কেউ যদি মিথ্যা তথ্য দিয়ে অভিযোগ দায়ের করেন, সেটি যদি তদন্তে বেরিয়ে আসে, তাহলে অভিযোগ দায়েরকারীর বিরুদ্ধে মামলা করা যাবে। যেহেতু অভিযোগটি প্রমাণিত হয়নি, তাই তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এমআই



মন্তব্য