ঢাকা - এপ্রিল ১০, ২০২০ : ২৭ চৈত্র, ১৪২৬

পাকিস্তানকে হেসেখেলে হারাল নারী ক্রিকেটাররা

নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ২০, ২০২০ ১১:১৫
১০১ বার পঠিত

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব শুরু হবে শুক্রবার থেকে। তার আগেই ভালো খবর নিয়ে আসলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। গতকাল এক প্রস্তুতি ম্যাচে পাকিস্তান মহিলা ক্রিকটে দলকে সহজে হারিয়েছে টইগ্রেসরা।

প্রতিপক্ষ ভারত বা পাকিস্তান হলে ব্যাপারটাই অন্যরকম হয়। এ দুদেশের বিপক্ষে ম্যাচ মানেই বাড়তি আগ্রহ বাড়তি উত্তেজনা। তা প্রস্তুতি ম্যাচ কিংবা কোনো মূল পর্বের ম্যাচ হোক না কেন। তাছাড়া পাকিস্তানের মতো শক্তিশালী দলের বিপক্ষে এমন অসাধারণ জয় আসন্ন নারী টি-২০ বিশ্বকাপে আত্মবিশ্বাস বাড়ালো নারীদের।

দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও পাকিস্তানের নারী ক্রিকেট দল। এ ম্যাচের শেষ ওভারে ৫ রানের রোমাঞ্চকর জয় পেয়েছে সালমার দলটি। টস জিতে আগে ব্যাট করে বাংলাদেশ দল ৮ উইকেট হারিয়ে ১১১ রান করেছিল। জবাবে ব্যাটিংয়ে নেমে সালমা-জাহানারার বোলিং তোপে ১০৬ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান।

১১২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। মাত্র ২৩ রানেই ৩ উইকেট তুলে নেন সালমা-জাহানারারা। তবু একপ্রান্ত আগলে রেখে দারুণ ব্যাট করছিলেন পাকিস্তান দলের ওপেনার ও সাবেক অধিনায়ক জাভেরিয়া খান।

শেষ পর্যন্ত জাভেরিয়া খানকে আউট করেন খাদিজা। তার আগে জাভেরিয়া ৩৪ বলে ৪১ রান করে যান। জাভেরিয়ার পর উল্লেখযোগ্য রান আসে আলিয়া রিয়াজের ব্যাট থেকে। তাকেও ১৮ রানের মাথায় বোল্ড করে বিদায় করেন জাহানারা আলম।

সর্বোচ্চ চারটি উইকেট নেন জাহানারা আলম। খাদিজা-তুল-কোবরা ৪ ওভার বোলিং করে ৩ উইকেট দখল করেন। এছাড়া সালমা খাতুন ২টি এবং পান্না ঘোষ একটি উইকেট পান।

বাংলাদেশ দলের সর্বোচ্চ রান আসে মুর্শিদা খাতুনের ব্যাট থেকে। ৩৮ বলের মোকাবেলায় ৪৩ রান করেন তিনি। এর মধ্যে ৬টি বাউন্ডারি মার রয়েছে। এছাড়া ফারহানা হক ২১, রিতু মনি ১৪, নিগার সুলতানা ১৩ রান করেন। পাকিস্তানের হয়ে আইমান আনোয়ার ২টি, আনাম আমিন ১টি, আলিয়া রিয়াজ ১টি এবং সাদিয়া ইকবাল ১টি করে উইকেট লাভ করেন।



মন্তব্য