ঢাকা - জানুয়ারি ২৭, ২০২০ : ১৩ মাঘ, ১৪২৬

থামছেই না শিশু নির্যাতন

নিউজ ডেস্ক
ডিসেম্বর ০৮, ২০১৯ ২০:৪৫
১৮৪ বার পঠিত

থামছে না শিশু নির্যাতন, ঘটছে পূনরাবৃত্তি।তুচ্ছ কারণে চালানো হচ্ছে নির্যাতন।এতে হুমকির মুখে পড়েছে শিশুদের নিরাপত্তা।সব মহল থেকেই দাবি উঠেছে শিশুদের সুরক্ষার।আইনের ফাঁক-ফোকর থাকায় বন্ধ হচ্ছে না ন্যক্কারজনক এ ঘটনা।জড়িতদের বিচারের মুখোমুখিই কেবল নয়, নিশ্চিত করতে হবে কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তি।তবেই বন্ধ হতে পারে এ নির্যাতন- মনে করছেন বিশ্লেষকেরা।

সবশেষ গাছের সাথে বেঁধে ২ শিশুর উপর চালানো হয়েছে নির্যাতন। ঘটনা বাংলাদেশের দক্ষিণের জেলা পিরোজপুরের ভান্ডারিয়ায় উত্তর ভিটাবাড়িয়া গ্রামের।শনিবারের (৭ ডিসেম্বর) এ ঘটনায় দুইজনকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

দোকান ঘরে চুরির অভিযোগ উত্থাপন করে নির্যাতন করেন আসামিরা। নির্যাতনের শিকার দুই শিশুর নাম রাকিব ও হৃদয়।৯ বছরের রাকিবের বাবার নাম তাজাম্বেল হাওলাদার।আর ১১ বছরের হৃদয় হলো রুবেল বয়াতির ছেলে।তাদের বাড়ি উত্তর ভিটাবাড়িয়া গ্রামেই।

গ্রেফতার হওয়া দুইজন হলেন-খলিলুর রহমান ও মেহেদী হাসান। নির্যাতনের ঘটনায় রাকিবের মা রাশিদা বেগম বাদী হয়ে ভান্ডারিয়া থানায় এদের নামে একটি মামলা করেন। রাকিব ও হৃদয়কে চিকিৎসার জন্য ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

বাংলাদেশ২৪অনলাইন/এমআই



মন্তব্য