ঢাকা - ডিসেম্বর ১২, ২০১৯ : ২৮ অগ্রহায়ণ, ১৪২৬

বিজিবির সাথে বর্ডার পাহারা দিচ্ছে গ্রামবাসী

নিউজ ডেস্ক
ডিসেম্বর ০২, ২০১৯ ২১:০০
৮৯ বার পঠিত

পালা করে রাত জেগে বর্ডার পাহারা দিচ্ছেন আড়াইশ গ্রামবাসী। এদের সঙ্গে আছেন বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)’র একটি চৌকস দল। নাগরিকপঞ্জি থেকে বাদ পড়া ভারতের (আসাম) বাসিন্দাদের অনুপ্রবেশ ঠেকাতে গেল ২৮ নভেম্বর থেকে রাজশাহীর চরখানপুর গ্রামের বাসিন্দারা স্বতঃফুর্ত ভাবে সাহায্য করছেন বিজিবিকে।

সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা এবং রাত ১২টা থেকে সকাল ৬টা- দুই দফায় দলবেঁধে নিজেদের দেশ পাহারা দিচ্ছেন তারা। রাতে পাহারায় থাকা গ্রামবাসীর খাবারের যোগান দিচ্ছেন বিজিবি।

জানা গেছে, ২৮ নভেম্বর রাজশাহীর সীমান্তের এলাকা চরখিদিরপুরে গ্রামবাসীর সঙ্গে বৈঠক করেন রাজশাহী ১ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা। বৈঠকে সীমান্ত দিয়ে ভারতীয়দের অনুপ্রবেশ ঠেকাতে সাহায্য চান তারা। এতে সাহায্য করতে সায় দেন গ্রামবাসী। বৈঠকে স্থানীয় ইউপি সদস্য এরশাদুল হক ও কোহিনুর বেগমসহ ৩গ্রামের মানুষ অংশ নেয়।

বিজিবির চরখানপুর ফাঁড়ির ইনচার্জ নায়েক সুবেদার নজরুল ইসলাম গণমাধ্যমকে জানান, তারা ২৭ নভেম্বর জানতে পারেন এ সীমান্ত দিয়ে ভারতীয়রা ঢুকতে পারেন বাংলাদেশে। এ নিয়ে পরের দিন গ্রামবাসীর সঙ্গে বৈঠক বসেন তারা। গ্রামবাসী বিজিবিকে সাহায্য করতে সম্মত হয়। বৈঠকের পরই রাত থেকেই শুরু হয়েছে পাহারা দেয়া।

বাংলাদেশ২৪অনলাইন/এমআই



মন্তব্য