ঢাকা - ডিসেম্বর ০৯, ২০১৯ : ২৪ অগ্রহায়ণ, ১৪২৬

বিয়ে করলেন হুমায়ূন আহমেদের ১ম স্ত্রী

নিউজ ডেস্ক
নভেম্বর ১৪, ২০১৯ ০৯:৫০
৩৬৮ বার পঠিত

জনপ্রিয় কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের ১ম স্ত্রী কবি গুলতেকিন খান বিয়ে করেছেন। অতিরিক্ত সচিব ও কবি আফতাব আহমেদকে বিয়ে করেছেন তিনি।

দুই সপ্তাহ আগে ঢাকায় ছোট পরিসরে গুলতেকিনের বাসায় তাদের বিয়ে সম্পন্ন হয়। বিয়ের পর গুলতেকিন আমেরিকায় চলে গেছেন। দুই সপ্তাহ পর ফিরে বন্ধু-বান্ধব সবাইকে আমন্ত্রণ জানিয়ে বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান করবেন বলে জানা গেছে।

গুলতেকিন খান হুমায়ূন আহমেদের প্রথম স্ত্রী। ২০০৩ সালে হুমায়ূন আহমেদ ও গুলতেকিন খানের বিবাহ বিচ্ছেদ হয়। এরপর হুমায়ূন আহমেদ শাওনকে বিয়ে করেন।

বিবাহ বিচ্ছেদের পর সন্তানদের নিয়েই ছিলেন গুলতেকিন খান। জীবনের প্রয়োজনে কখনও আমেরিকা কখনও ঢাকা ছুটে বেড়িয়েছেন।

জীবনের এক পর্ায়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব কবি আফতাব আহমেদের সঙ্গে তার সখ্যতা গড়ে ওঠে। ধীরে ধীরে গভীর সখ্যতা থেকে প্রেমে গড়ায়।

এদিকে ১০ বছর আগে আফতাব আহমেদেরও তার স্ত্রীর সাথে বিচ্ছেদ ঘটে। তাদের একমাত্র সন্তান লন্ডনে লেখাপড়া করছেন।

২৫ অক্টোবর গুলতেকিন তার ফেসবুক পেজে লেখেন ‘এবার বাতাস উঠুক তুফান ছুটুক’। এতে তার প্রিয়জনরা তাকে অভিনন্দন জানান । তার নতুন জীবনের শুভকামনা করে বিভিন্ন মন্তব্য করেন।

৫ নভেম্বর আফতাব আহমেদও তার ফেসবুকে ইংরেজিতে একটি স্ট্যাটাস দেন। তাতে তিনি লেখেন, ‘তিনি আমাকে তার সামনে বসালেন এবং আমার হাতে হাত রেখে বললেন’, ‘প্রত্যেকেরই মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। কিন্তু আমি তোমাকে ছেড়ে যেতে চাই না। আমি নিঃশ্বাস নিতে চাই। তবে আমি জানি না ভাগ্য আমাদের কোথায় নিয়ে যাবে।’



মন্তব্য