ঢাকা - নভেম্বর ২০, ২০১৯ : ৬ অগ্রহায়ণ, ১৪২৬

ফেঁসে যাচ্ছেন এমপি বুবলি

নিউজ ডেস্ক
অক্টোবর ২১, ২০১৯ ১১:৩১
১৫১ বার পঠিত

নরসিংদীর সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলীর জালিয়াতির বিষয়টি আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে জানানো হবে বলে জানিয়েছেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে একথা জানান তিনি।

সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলী নিজের পরীক্ষা অন্যকে দিয়ে দিয়েছেন-এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সেটা আমি দৈনিকগুলোতে দেখেছি। বিষয়টা নিয়ে এখনও দলীয় বা সরকারিভাবে আলোচনা হয়নি। প্রধানমন্ত্রীর সঙ্গে বিষয়টা আলাপ করবো। নেত্রীর সঙ্গে আলাপ করে পরে বিষয়টা জানাবো। ওই সংসদ সদস্য নিজের ডিগ্রি পরীক্ষায় অন্যকে পাঠিয়ে আটটি পরীক্ষা দিয়ে শেষ দিন শুক্রবার প্রক্সি পরীক্ষার্থীকে হাতেনাতে ধরা হয়। এ নিয়ে ব্যাপক সমালোচনা তৈরি হয়েছে।

বিএ পরীক্ষায় জালিয়াতির ঘটনায় নরসিংদীর সংরক্ষিত নারী সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলীকে আজীবনের জন্য বহিষ্কার করেছে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়। তার সব পরীক্ষাও বাতিল করা হয়েছে। এ ঘটনায় শিক্ষকরা জড়িত কি না, তা জানতে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রোববার দুপুরে গাজীপুরে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে সিন্ডিকেটের এক বৈঠকে এসব সিদ্ধান্ত হয়।

জালিয়াতির মাধ্যমে পরীক্ষায় অংশ নেয়া সংরক্ষিত নারী আসনের এমপি তামান্না নুসরাত বুবলীকে গণভবনে তলব করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলোচনা-সমালোচনার মুখে শনিবার বুবলীকে গণভবনে তলব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এমপি বুবলি ঢাকায় থেকে নরসিংদীতে ৮ জন ভাড়াটে ছাত্রী দিয়ে পরীক্ষা দেওয়ার পর একটি বেসরকারি টেলিভিশনের সাংবাদিকদের হাতে ধরা পড়ে যান। সাংবাদিকরা ভাড়াটে ছাত্রীকে তার নাম জিজ্ঞাসা করলে তিনি প্রথম নিজের নাম তামান্না নুসরাত বুবলী বলে দাবি করেন। পরে সাংবাদিকরা চ্যালেঞ্জ করলে তিনি তার আইডি কার্ড দেখাতে ব্যর্থ হন। এ সময় ঘটনা ফাঁস হয়ে যাওয়ায় প্রক্সি পরীক্ষা দিতে আসা ছাত্রী পরীক্ষার হল থেকে দ্রুত পালিয়ে যান। এই ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেলে কলেজ কর্তৃপক্ষ এমপি বুবলীকে বহিষ্কার করতে বাধ্য হন। এর আগে ঘটনা জানার পরও কলেজ কর্তৃপক্ষ বুবলি ও তার লোকজনের ভয়ে কোন পদক্ষেপ গ্রহণ করতে পারেননি। এমপি বুবলী নিহত নরসিংদীর সাবেক পৌর মেয়র লোকমান হোসেনের স্ত্রী। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে জমা দেওয়া হলফনামায় বুবলী উল্লেখ করেন, তিনি এইচএসসি পাস। পরে উচ্চশিক্ষা অর্জনে তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ কোর্সে ভর্তি হন।



মন্তব্য