ঢাকা - ডিসেম্বর ১৩, ২০১৯ : ২৮ অগ্রহায়ণ, ১৪২৬

ছাত্রাবাসে তল্লাশি চালিয়ে মাস্তানি বন্ধ করা হবে: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
অক্টোবর ০৯, ২০১৯ ২০:৫৮
১০৬ বার পঠিত

ছাত্র রাজনীতির নানা দিক তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রাবাসে তল্লাশি চালিয়ে মাস্তানি বন্ধ করা হবে। এজন্য সবার সহযোগিতা চাই। বুধবার গণভবনে সাম্প্রতিক যুক্তরাষ্ট্র ও ভারত সফর নিয়ে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বুয়েটে পিটিয়ে ছাত্র হত্যা এবং ছাত্র রাজনীতি বন্ধের দাবিসহ বিভিন্ন প্রসঙ্গে এসব কথা বলেন।

আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর নেয়া পদক্ষেপগুলো সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন,আমি যখনই বুয়েটের খবর পেয়েছি, সাথে সাথে পুলিশকে বলেছি আলামত সংগ্রহ করতে এবং সিসিটিভি ফুটেজ সংগ্রহ করতে। এরপর আমি দাবির অপেক্ষা করি নাই, পুলিশকে নির্দেশ দিয়েছি জড়িতদের শনাক্ত করে গ্রেপ্তার করতে। জড়িতদের গ্রেপ্তারে তাৎক্ষনিক নির্দেশ দেয়া হয়েছিল। ঘটনায় কারা জড়িত, তাদের দলীয় পরিচয় রয়েছে কিনা - সে বিষয় দেখা হয়নি। অপরাধ অপরাধই, যারা অপরাধ করছে তাদের বিরুদ্ধে সব ব্যবস্থা নিচ্ছি। এ ধরণের ঘটনা আমি মেনে নেব না। আমি সঙ্গে সঙ্গে ছাত্রলীগকে ডেকেছি। তাদের বহিষ্কার করতে বলেছি, পুলিশকে বলেছি অ্যারেস্ট করতে।

শেখ হাসিনা বলেন,যারা জড়িত তাদের উচ্চ শাস্তি হবে। ঘটনার সঙ্গে জড়িতদের ধরা হয়েছে। যে মা-বাবা সন্তান হারিয়েছেন, তাদের যে কষ্টটা কী সেটা আমি বুঝি। একটা সাধারণ পরিবারের ছেলে, একটা ব্রিলিয়ান্ট ছেলে, তাকে কেন হত্যা করা হলো? এদের বিরুদ্ধে ব্যবস্থা আমরা নিচ্ছি। কোনও দল-টল বলে আমি মানি না। শিক্ষার্থীরা যতক্ষণ খুশী আন্দোলন করুক, আপত্তি নাই। একজন ছাত্র মারা গেছে, তারা আন্দোলন করছে।

বর্তমান প্রেক্ষাপটে ছাত্র রাজনীতি বন্ধের যে দাবি উঠেছে সে প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেছেন, বুয়েট কর্তৃপক্ষ চাইলে তারা ছাত্র রাজনীতি বন্ধ করতে পারে, আমরা হস্তক্ষেপ করবো না। কিন্তু ছাত্র রাজনীতি কেন বন্ধ করা হবে?

বিবিসি বাংলা



মন্তব্য