ঢাকা - অক্টোবর ১৮, ২০১৯ : ২ কার্তিক, ১৪২৬

নাসায় বাংলাদেশি মেয়ে

নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ২৭, ২০১৯ ১৬:০৪
৫৩ বার পঠিত

সিলেটের মেয়ে মাহজাবীন হক বংলাদেশকে নিয়ে গেলেন নতুন উচ্চতায়। যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান নাসায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি। মাহজাবীন হক এ বছরই মিশিগান রাজ্যের ওয়েইন স্টেইট ইউনির্ভাসিটি থেকে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিংয়ে ব্যাচেলর ডিগ্রি সম্পন্ন করেছেন। তার এমন সাফল্যে মিশিগানে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির লোকজন গর্ববোধ করছেন।

পেইন্টিং ও ডিজাইনে পারদর্শী মাহজাবীন হক ২০০৯ সালে বাবা-মায়ের সঙ্গে যুক্তরাষ্ট্রে আসেন। দুই বছর নিউ ইয়র্ক সিটিতে ছিলেন তিনি। ২০১১ সাল থেকে স্থায়ীভাবে মিশিগানে বসবাস করছেন মাহজাবীন। তার সঙ্গে আছেন মা ফেরদৌসী চৌধুরী ও একমাত্র ভাই সৈয়দ সামিউল হক। তার ভাই বর্তমানে ইউএস আর্মিতে আছে। বাবা সৈয়দ এনামুল হক পূবালী ব্যাংক লিমিটেডের সিনিয়র প্রিন্সিপাল অফিসার ছিলেন। তার বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার কদমরসুল গ্রামে।

মাহজাবীন হক ওয়েইন স্টেইট ইউনির্ভাসিটি অধ্যয়নকালে দুই দফায় টেক্সাসের হিউস্টনে অবস্থিত নাসার জনসন স্পেস সেন্টারে ইন্টার্নশিপ করেছেন। প্রথম দফায় তিনি ডাটা অ্যানালিস্ট এবং দ্বিতীয় দফায় সফটওয়্যার ডেভেলপার হিসেবে মিশন কন্ট্রোলে কাজ করেন।



মন্তব্য