ঢাকা - সেপ্টেম্বর ২০, ২০১৯ : ৪ আশ্বিন, ১৪২৬

সরকার হটাতে ঐক্যের ডাক বিএনপির

নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ০২, ২০১৯ ১০:২৮
৪৩ বার পঠিত

বর্তমান সরকারকে স্বৈরাচার আখ্যায়িত করে এ সরকারকে হটিয়ে কারাবন্দি খালেদা জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির নেতারা। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপি ও এর অঙ্গসংগঠনগুলো রোববার দিনব্যাপী নানা কর্মসূচি পালন শেষে বিকালে রাজধানী ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে বিএনপির উদ্যোগে আলোচনা সভায় নেতারা এ আহ্বান জানান।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে আলোচনা সভায় দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, জেএসডির সভাপতি আসম আবদুর রব, গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক, জমিয়তে উলামায়ে ইসলামের আমীর মাওলানা রকিবউদ্দিন আহমেদ, জমিয়তে উলামায়ে ইসলামের মাওলানা নূর হোসেইন কাসেমী, এলডিডির রেদোয়ান আহমেদ, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, জাগপার খোন্দকার লুৎফর রহমান, ডিএলের সাইফুদ্দিন মনি, পিপলস লীগের সৈয়দ মাহবুব হোসেন, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জম হোসেন আলাল প্রমুখ বক্তব্য দেন।

সভা পরিচালনা করেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম।

রোহিঙ্গা সমস্যার সমাধানে সরকার কোনো ‘বিদেশি’ বন্ধু পাচ্ছে না বলে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, আজকে দুই বছর চলে গেল, দু'বার চেষ্টা করেছে একবারের জন্য একজন রোহিঙ্গাকেও তারা ফেরত পাঠাতে পারেনি। তাদের সম্পূর্ণভাবে কূটনৈতিক ব্যর্থতা, আজকে তাদের বন্ধুও নেই।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, দেশে আজ ক্রান্তিকাল। বাংলাদেশে গণতন্ত্র নেই, আইনের শাসন নেই, বিচার বিভাগের স্বাধীন নেই। কোনো সমস্যার এই সরকার কোনো সমাধান করতে পারছে না। এ অবস্থায় খালেদা জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে। আমাদের স্লোগান হোক, স্বৈরাচার হটাও, দেশ বাঁচাও।

দেশে বিচারিক নির্যাতন শুরু হয়েছে মন্তব্য করে মওদুদ আহমেদ বলেন, আগে জানতাম পুলিশের নির্যাতন-নিপীড়ন, সরকারের অত্যাচার-নির্যাতন। এখন শুরু হয়েছে বিচারিক নির্যাতন। সুপ্রিম কোর্টে এমন ছিল না। নীতি-নৈতিকতা বলতে দেশে আর কিছু নেই।

জেএসডির সভাপতি আসম আবদুর রব বলেন, পোস্টার-ব্যানার লাগিয়ে খালেদা জিয়ার মুক্তি হবে না। জাতীয় বৃহত্তর ঐক্যের মাধ্যমে রাজপথে নামতে হবে, তাকে (খালেদা জিয়া) কারাগার থেকে মুক্ত করতে হবে। স্বৈরাচারকে ক্ষমতা থেকে নামাতে হলে সেই অস্ত্র হল জনগণের ঐক্য, এ ছাড়া কোনো বিকল্প নেই।

খালেদা জিয়ার সাহসের প্রশংসা করে ড. রেজা কিবরিয়া বলেন, আমি বলব, উনার (জিয়াউর রহমান) স্ত্রী খালেদা জিয়ার সাহস আমাকে ইম্প্রেস করেছে। শারীরিক সব কিছু অতিক্রম করে মনোবল দিয়ে উনি কীভাবে এখনও লড়াই করছেন অন্যায়ের বিরুদ্ধে। আমি উনাকে স্যালুট জানাই।



মন্তব্য