ঢাকা - ডিসেম্বর ১৫, ২০১৯ : ৩০ অগ্রহায়ণ, ১৪২৬

৩০ লাখ টাকার যুবরাজ ঢাকায়

নিউজ ডেস্ক
আগস্ট ০৮, ২০১৯ ২১:৩৩
১১০ বার পঠিত

যুবরাজের ওজন ১২০০ কেজির উপরে। না এই যুবরাজ কোন রাজপুত্র নয়। একটি ফ্রিজিয়ান জাতের ষাঁড়। যার নাম ষাঁড়ের মালিক শখ করে রেখেছেন যুবরাজ। যার বয়স মাত্র তিন বছর। কিশোরগঞ্জ থেকে রাজধানীর অস্থায়ী পশুর হাট আফতাব নগরে বিক্রির জন্য আনা হয়েছে যুবরাজকে। যার দাম হাকা হয়েছে ৩০ লাখ টাকা।

বুধবার রাতে আফতাব নগরে নিয়ে আসা হয় তাকে। গরু হলেও কালো রঙের যুবরাজকে দূর থেকে দেখলে মনে হবে হাতি। বিশাল আকারের এই দেহ নিয়ে যুবরাজকে নড়াচড়া করতে একটু কষ্ট হয়।

যুবরাজকে আফতাব নগরে নিয়ে আসা তিনজনের একজন মো. সোহাগ। তিনি বলেন, যুবরাজ আমাদের নিজস্ব গাভীর বাছুর। তিন বছর ধরে ওকে লালন-পালন করছি। শখ করে নাম রেখেছি যুবরাজ। যুবরাজের পেছনে ১০ লাখ টাকা ব্যয় হয়েছে।

বিশাল আকারের গরুটি দেখতে কয়েকজনকে ভিড় করতে দেখা যায়। এদের মধ্যে যেমন প্রাপ্তবয়স্করা ছিলেন তেমনি ছিল বাচ্চারাও। সোহাগ বলেন বলেন, সকাল থেকে অনেকেই যুবরাজকে দেখতে এসেছেন। কিছু কিছু বাচ্চা এসেও বিরক্ত করছে। আমরা ৩০ লাখ টাকা দাম চাচ্ছি। তবে এর থেকে দাম কিছু কম হলেও বিক্রি করে দেব।

১০-১২ বছর বয়সী শিশু সোহান বলেন, এটা তো দেখতে হাতির মতোই। তা দাঁড়ায় না কেন? সব সময় দেখি শুধু শুয়েই থাকছে। সাইদুল নামের একজন বলেন, সকাল থেকে আমি এ হাটের প্রায় অংশই ঘুরে দেখেছি। এটাই এখনও পর্যন্ত আফতাবনগর হাটের সবচেয়ে বড় গরু। তবে ওদের চাওয়া দাম আমার কাছে অনেক বেশি মনে হচ্ছে।



মন্তব্য