ঢাকা - আগস্ট ২০, ২০১৯ : ৫ ভাদ্র, ১৪২৬

১৭টি গুলি লাগার পরেও জীবিত কুকুর!

নিউজ ডেস্ক
জুলাই ২০, ২০১৯ ১৭:২৭
৯২ বার পঠিত

লেবাননের এক অনবদ্য হার না মানা কুকুর ম্যাগি। বারংবার গুলি খেয়েও যে হার মানেনি, সে জীবনযুদ্ধে মৃত্যুকে হারিয়েছে। দু'টো চোখে গুলির চিহ্ন স্পষ্ট। গুলির আঘাতে বাদ গিয়েছে ডানদিকের কান। চোয়ালটাও গেছে ভেঙে। কিন্তু ম্যাগির গায়ে বিদ্ধ হওয়া বুলেট কেড়ে নিতে পারেনি তার জীবনশক্তি। তাই সুস্থ হওয়ার পর পাঁচ বছরের ম্যাগি কাজ করছে ‘থেরাপি ডগ’ হিসেবে। আর এই কাজের মাধ্যমে হাসি ছড়ানোর পাশাপাশি বিশ্ববাসীর শান্তির বার্তা ছড়াচ্ছে সে।

'ওয়াইল্ড অ্যাট হার্ট' নামের একটি অ্যানিম্যাল চ্যারিটি সংস্থা গত বছর লেবানন থেকে উদ্ধার করে পাঁচ বছরের এই সারমেয়টিকে। ১৭ টি গুলিবিদ্ধ অবস্থায় একটি বাক্সের মধ্যে থেকে ম্যাগিকে উদ্ধার করা হয়। তারপর লেবানন থেকে তাকে উড়িয়ে আনা হয় ব্রিটেনে। সেখানে সফলভাবে চিকিৎসার পর সাসেক্সে নতুন পরিবার পায় সে।

এরপর ঘর পেয়েই ক্ষান্ত হয়ে যায়নি ম্যাগি। তারপরই ‘থেরাপি ডগ’ হিসাবে কাজ শুরু করে সে। তার জন্য প্রয়োজনীয় সব ট্রেনিংও পাশ করেছে বলে জানিয়েছেন ম্যাগির পালিকা কাসে। তিনি জানিয়েছেন, কয়েকটি পরীক্ষা পাশ করে তবেই থেরাপি ডগের কাজ করতে পারছে ম্যাগি। আর এর মাধ্যমে সকলের মধ্যে হাসি ছড়িয়ে দেওয়ায় লক্ষ্য তার।



মন্তব্য